Shopping cart

Magazines cover a wide array subjects, including but not limited to fashion, lifestyle, health, politics, business, Entertainment, sports, science,

  • Home
  • জাতীয়
  • অভিযুক্ত মানি লন্ডারিং: EFCC সাবেক বিদ্যুৎমন্ত্রী, মাম্মানকে অভিযুক্ত করবে
জাতীয়

অভিযুক্ত মানি লন্ডারিং: EFCC সাবেক বিদ্যুৎমন্ত্রী, মাম্মানকে অভিযুক্ত করবে

অভিযুক্ত মানি লন্ডারিং: EFCC সাবেক বিদ্যুৎমন্ত্রী, মাম্মানকে অভিযুক্ত করবে
Email :5

11 জুলাই, 2024 বৃহস্পতিবার, আবুজার ফেডারেল হাইকোর্টে অর্থনৈতিক ও আর্থিক অপরাধ কমিশনের দ্বারা প্রাক্তন জ্বালানি মন্ত্রী সালেহ মাম্মানকে সাজা দেওয়া হবে।

মাম্মান, যিনি 2019 থেকে 2021 সাল পর্যন্ত প্রাক্তন রাষ্ট্রপতি মুহাম্মাদু বুহারির অধীনে মন্ত্রী ছিলেন, 2021 সালের সেপ্টেম্বরে কৃষি ও গ্রামীণ উন্নয়ন মন্ত্রী সাবো ন্যানোনোর সাথে বুহারি বরখাস্ত করেছিলেন।

মাম্মানকে 2023 সালের মে মাসে EFCC কর্মীরা গ্রেপ্তার করেছিল।

তাকে বিচারপতি জেমস ওমোটোসোর সামনে 12টি মানি লন্ডারিং অপরাধের সীমানা সংক্রান্ত মামলায় হাজির করা হবে, যার পরিমাণ N33 বিলিয়ন।

প্রাক্তন জ্বালানি মন্ত্রীর বিরুদ্ধে ফেডারেল সরকার কর্তৃক Mambilla এবং Zungeru হাইড্রোইলেকট্রিক পাওয়ার প্ল্যান্ট প্রকল্পের জন্য মুক্তিপ্রাপ্ত N33.8 বিলিয়ন তহবিলকে পরোক্ষভাবে রূপান্তর করার জন্য তার মন্ত্রকের অন্যান্য কর্মকর্তা এবং কিছু বেসরকারী কোম্পানির সাথে ষড়যন্ত্র করার অভিযোগ আনা হয়েছিল।

EFCC বলেছে যে অপরাধটি মানি লন্ডারিং আইন, 2011 (সংশোধিত হিসাবে) এর ধারা 18(a), 15(2)(b) এর বিরোধী এবং একই আইনের 15(3) ধারার অধীনে শাস্তিযোগ্য।

zdroj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts