Shopping cart

Magazines cover a wide array subjects, including but not limited to fashion, lifestyle, health, politics, business, Entertainment, sports, science,

  • Home
  • জাতীয়
  • ইউরোপীয় দেশ যেখানে দাদা-দাদিরা এখন তাদের নাতি-নাতনিদের দেখাশোনার জন্য বেতন পান
জাতীয়

ইউরোপীয় দেশ যেখানে দাদা-দাদিরা এখন তাদের নাতি-নাতনিদের দেখাশোনার জন্য বেতন পান

ইউরোপীয় দেশ যেখানে দাদা-দাদিরা এখন তাদের নাতি-নাতনিদের দেখাশোনার জন্য বেতন পান
Email :4

সুইডেন এই মাসের শুরুতে বাস্তবায়িত একটি যুগান্তকারী নতুন আইনের মাধ্যমে তরুণ পরিবারে দাদা-দাদির ভূমিকাকে স্বীকৃতি দিয়েছে।

দেশে বসবাসরত ছোট বাচ্চাদের বাবা-মা এখন তাদের পারিবারিক ছুটি ভাতার কিছু অংশ শিশুর দাদা-দাদির কাছে হস্তান্তর করতে পারবেন।

অভিভাবকদের মতো যারা ছুটি পান, দাদা-দাদি যারা কিছু সুবিধা পান তাদের অবশ্যই পিতামাতার সুবিধা পাওয়ার জন্য বীমা করা উচিত এবং সন্তানের যত্নের জন্য তাদের অর্থ প্রদানের সময়কালে কাজ বা পড়াশোনার সন্ধান করতে পারে না।

গত ডিসেম্বরে সুইডিশ পার্লামেন্টে পাস করা আইনে বলা হয়েছে যে বাবা-মায়েরা সন্তানের জীবনের প্রথম বছরে সর্বোচ্চ 45 দিনের ছুটি অন্য লোকেদের কাছে হস্তান্তর করতে পারেন – একক পিতামাতার জন্য সীমা 90 দিন পর্যন্ত বেড়েছে।

সুইডেন, তার করদাতা-তহবিলযুক্ত সামাজিক কল্যাণ ব্যবস্থার জন্য পরিচিত, প্রতি সন্তানের জন্য 480 দিনের সম্পূর্ণ অর্থপ্রদত্ত পিতামাতার ছুটি অফার করে।

এই মোটের মধ্যে, প্রথম 390 দিনের বেতন প্রতিটি পিতামাতার সম্পূর্ণ আয়ের উপর ভিত্তি করে গণনা করা হয়, বাকি তিন মাসের জন্য প্রতিদিন 180 SEK (£14) একটি নির্দিষ্ট পরিমাণ প্রদান করা হয়।

কর্মজীবী ​​পিতামাতারাও কর্মক্ষেত্রে ফিরে আসার পরে সমর্থন পান, কারণ তাদের সন্তানদের আট – বা 12 বছর না হওয়া পর্যন্ত তাদের কাছে কম ঘন্টা কাজ করার বিকল্প রয়েছে, যদি তারা সরকারী কর্মচারী হয়।

নতুন আইনের প্রশংসা করে, সুইডিশ সোশ্যাল সিকিউরিটি এজেন্সি থেকে আলেকজান্দ্রা ওয়ালিন সুইডিশ সম্প্রচারক SVT কে বলেছেন যে এই ব্যবস্থা “আরো সুযোগ প্রদান করবে”।

পিতামাতার ছুটির জন্য সুইডিশ পিতারা মায়েদের মতো যোগ্য হওয়ার পাঁচ দশক পরে দাদা-দাদি ভাতা চালু করা হয়েছিল।

সুইডেনের সামাজিক নিরাপত্তা ব্যবস্থার লক্ষ্য জীবনের বিভিন্ন পর্যায়ে দেশে বসবাসকারী ব্যক্তিদের আর্থিক নিরাপত্তা প্রদান করা।

প্রায় 10.5 মিলিয়ন লোকের বাসস্থান, সুইডেন OECD বেটার লাইফ ইনডেক্সের অনেক ক্ষেত্রে ভালো পারফর্ম করে, যার মধ্যে রয়েছে আবাসন, চাকরি, পরিবেশগত মান এবং নিরাপত্তা।

ফুয়েন্তে

zdroj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts