Shopping cart

Magazines cover a wide array subjects, including but not limited to fashion, lifestyle, health, politics, business, Entertainment, sports, science,

  • Home
  • আন্তর্জাতিক
  • ইসরায়েল-হামাস যুদ্ধ: সিভিল ডিফেন্সের মতে গাজার একটি প্রতিবেশীতে প্রায় 60 টি মৃতদেহ পাওয়া গেছে
আন্তর্জাতিক

ইসরায়েল-হামাস যুদ্ধ: সিভিল ডিফেন্সের মতে গাজার একটি প্রতিবেশীতে প্রায় 60 টি মৃতদেহ পাওয়া গেছে

ইসরায়েল-হামাস যুদ্ধ: সিভিল ডিফেন্সের মতে গাজার একটি প্রতিবেশীতে প্রায় 60 টি মৃতদেহ পাওয়া গেছে
Email :1

জায়গাটি একটি “দুর্যোগ অঞ্চল” হয়ে উঠেছে। ফিলিস্তিনি ভূখণ্ডের সিভিল ডিফেন্স বৃহস্পতিবার জানিয়েছে, গাজার একটি জেলা শুজাইয়াতে ভবনগুলির ধ্বংসস্তূপের নীচে প্রায় 60 টি মৃতদেহ আবিষ্কৃত হয়েছে যেখান থেকে ইসরায়েলি সেনাবাহিনী দুই সপ্তাহের সামরিক আক্রমণের পর বুধবার সন্ধ্যায় প্রত্যাহার করার ঘোষণা দিয়েছে।

“যখন ইসরায়েলি দখলদার বাহিনী শুজাইয়া জেলা থেকে প্রত্যাহার করে নেয়, তখন বেসামরিক প্রতিরক্ষা দলগুলি, বাসিন্দাদের সহায়তায়, এই পর্যায়ে প্রায় ষাট জন শহীদকে খুঁজে বের করতে সক্ষম হয়,” সিভিল ডিফেন্সের মুখপাত্র মাহমুদ বাসাল এক বিবৃতিতে বলেছেন। গাজা শহরের এই পূর্বাঞ্চলীয় এলাকায় ধ্বংসস্তূপ থেকে এই লোকদের বের করা হয়েছিল, যা একটি “দুর্যোগ অঞ্চল” হয়ে গিয়েছিল, তার মতে। এখন, “85% বিল্ডিং (আশেপাশে) বসবাসের অযোগ্য,” তিনি ঘোষণা করেছেন, “ধ্বংস করা” সমস্ত অবকাঠামো গণনা করছেন না।

হাজার হাজার মানুষ পলাতক

বুধবার সন্ধ্যায়, ইসরায়েলি সেনাবাহিনী ঘোষণা করেছে যে তারা চৌজাইয়াতে তার আক্রমণ “সম্পূর্ণ” করেছে, 27 জুন থেকে সহিংস লড়াইয়ের দৃশ্য, যা হাজার হাজার মানুষকে পালিয়ে যেতে বাধ্য করেছিল। এই অপারেশনটি তার মতে, আটটি টানেল ভেঙে ফেলা এবং “ডজন সন্ত্রাসীকে” হত্যা করা সম্ভব করেছিল।

ইসরায়েলের মাটিতে ফিলিস্তিনি ইসলামি আন্দোলনের অভূতপূর্ব আক্রমণের মাধ্যমে 7 অক্টোবর গাজা উপত্যকায় যুদ্ধের সূত্রপাত হয়। সরকারী ইসরায়েলি তথ্য ব্যবহার করে প্রতিষ্ঠিত এএফপি গণনা অনুসারে, এর ফলে ইসরায়েলের পক্ষে 1,195 জনের মৃত্যু হয়েছে, বেশিরভাগ বেসামরিক নাগরিক। হামাসের নেতৃত্বাধীন গাজা সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, প্রতিশোধমূলক ইসরায়েলি সামরিক অভিযান গাজা উপত্যকাকে ধ্বংস করেছে এবং 38,345 জন নিহত হয়েছে, যাদের বেশিরভাগই বেসামরিক নাগরিক।

zdroj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts