Shopping cart

Magazines cover a wide array subjects, including but not limited to fashion, lifestyle, health, politics, business, Entertainment, sports, science,

  • Home
  • জাতীয়
  • ওপেক ডিজেল এবং জেট জ্বালানির প্রধান সরবরাহকারীদের মধ্যে ডাঙ্গোট শোধনাগার তালিকাভুক্ত করেছে যা ইউরোপের তেল ও গ্যাস শিল্পে বিপ্লব ঘটাবে
জাতীয়

ওপেক ডিজেল এবং জেট জ্বালানির প্রধান সরবরাহকারীদের মধ্যে ডাঙ্গোট শোধনাগার তালিকাভুক্ত করেছে যা ইউরোপের তেল ও গ্যাস শিল্পে বিপ্লব ঘটাবে

প্রধানমন্ত্রী মোদি বলেছেন 3-4 বছরে 8 কোটি কর্মসংস্থান তৈরি হয়েছে: ‘মিথ্যা বিবরণ নীরব’
Email :4

পেট্রোলিয়াম রপ্তানিকারক দেশগুলির সংস্থা বলেছে যে নাইজেরিয়া ভিত্তিক ডাঙ্গোট রিফাইনারি এবং পেট্রোকেমিক্যালস থেকে সরবরাহ উত্তর-পশ্চিম ইউরোপীয় (এনডব্লিউই) গ্যাস তেলের কর্মক্ষমতাকে চাপ দেবে।

OPEC তার জুন 2024 মাসিক তেল বাজার প্রতিবেদনে এটি বলেছে, যা দ্বারা প্রাপ্ত হুইসলার.

“নাইজেরিয়ার ড্যাঙ্গোট শোধনাগার থেকে উচ্চতর উত্পাদন স্তরের উর্ধ্বমুখী সম্ভাবনা, মধ্যপ্রাচ্য থেকে শক্তিশালী প্রবাহ এবং মেক্সিকোর ওলমেকা শোধনাগার থেকে নতুন সরবরাহ, মধ্য মেয়াদে NWE গ্যাস তেলের কর্মক্ষমতার উপর চাপ সৃষ্টি করতে পারে,” কোম্পানি বলেছে ওপেক

ইউরোপ হল পরিশোধিত পেট্রোলিয়াম পণ্যের বিশ্বের অন্যতম বড় ক্রেতা এবং ইউরোপীয় ইউনিয়ন ব্লকে রাশিয়ান ডিজেল ব্যবহার নিষিদ্ধ করার পরে এশিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আমদানির উপর নির্ভরশীল।

যাইহোক, 650,000 টন ক্ষমতাসম্পন্ন শোধনাগার, যা আফ্রিকার সবচেয়ে ধনী ব্যক্তি আলিকো ডাঙ্গোটের মালিকানাধীন, আন্তর্জাতিক তেল কোম্পানিগুলি অপরিশোধিত তেল সরবরাহ বন্ধ করার পরে বিস্তৃত ইউরোপীয় বাজারের দিকে নজর দিচ্ছে।

ডাঙ্গোট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের তেল ও গ্যাসের ভাইস প্রেসিডেন্ট, দেবকুমার এডউইন, ঘোষণা করেছেন যে কোম্পানিটি তার প্রথম চালান জেট ফুয়েল ইউরোপে রপ্তানি করেছে কারণ এটি দ্রুত উৎপাদন বাড়াচ্ছে।

রিফাইনারিটি তার 3.5 বিলিয়ন লিটার জেট ফুয়েল এবং ডিজেলের 90 শতাংশ ইউরোপে রপ্তানি করেছে সরকারি সমর্থনের অভাবের কারণে।

“এটি লক্ষণীয় যে উত্পাদন শুরু হওয়ার পর থেকে, 3.5 বিলিয়ন লিটারেরও বেশি, যা আমাদের উত্পাদনের 90 শতাংশ প্রতিনিধিত্ব করে, রপ্তানি করা হয়েছে,” এডউইন বলেছিলেন।

এসএন্ডপি গ্লোবাল অনুসারে, মে মাসের শেষের জন্য প্রস্তাবিত 120,000 মেট্রিক টন টেন্ডারের অংশে ভূষিত হওয়ার পরে, BP বর্তমানে তার প্রথম কার্গো জেট ফুয়েল ডাঙ্গোট থেকে রটারডামে পরিবহন করছে।

OPEC বলেছে: “জুন মাসে, রটারডামে ব্রেন্টের বিরুদ্ধে জেট/কেরোসিনের ক্র্যাক ছড়িয়ে পড়ে, যা সরবরাহ-পার্শ্ব গতিশীলতার দ্বারা প্রভাবিত হয়। বিমান ভ্রমণের কার্যকলাপে উন্নতির লক্ষণ থাকা সত্ত্বেও, বিমান চলাচল খাত থেকে জেট জ্বালানির চাহিদা কমে যাওয়ায় পণ্যের বাজারে প্রভাব পড়ে।

“আগামী মাসে, ইউরোপীয় জেট/কেরোসিনের চাহিদা ঊর্ধ্বমুখী চাপ দেখতে পাবে বলে আশা করা হচ্ছে কারণ আগামী মাসগুলিতে বিমান চলাচল সেক্টরের ব্যবহারের মাত্রা বৃদ্ধি পাচ্ছে।”

zdroj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts