Shopping cart

Magazines cover a wide array subjects, including but not limited to fashion, lifestyle, health, politics, business, Entertainment, sports, science,

  • Home
  • জাতীয়
  • কার্লোস আলকারাজ এবং জোকোভিচ উইম্বলডনের ফাইনালে দুর্দান্ত সাফল্যের কাছাকাছি
জাতীয়

কার্লোস আলকারাজ এবং জোকোভিচ উইম্বলডনের ফাইনালে দুর্দান্ত সাফল্যের কাছাকাছি

কার্লোস আলকারাজ এবং জোকোভিচ উইম্বলডনের ফাইনালে দুর্দান্ত সাফল্যের কাছাকাছি
Email :4

ফাইল – 16 জুলাই 2023-এ দক্ষিণ-পশ্চিম লন্ডনের উইম্বলডনের অল ইংল্যান্ড টেনিস ক্লাবে 2023 উইম্বলডন চ্যাম্পিয়নশিপের শেষ দিনে পুরুষদের টেনিস একক ফাইনালে জেতার পর স্পেনের কার্লোস আলকারাজ (এল) সার্বিয়ার নোভাক জোকোভিচের সাথে হাত মেলাচ্ছেন। ( ছবি অ্যাড্রিয়ান ডেনিস/এএফপি)

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কার্লোস আলকারাজ এবং সাতবারের চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ শুক্রবার রোমাঞ্চকর উইম্বলডন ফাইনাল নিশ্চিত করতে পারেন।

যাইহোক, তাদের পথে দাঁড়িয়ে আছেন ড্যানিল মেদভেদেভ এবং লরেঞ্জো মুসেত্তি, যারা প্রথমবারের মতো গ্র্যান্ড স্লামের সেমিফাইনালে উঠেছে।

বারবার শোতে আলকারাজ এবং মেদভেদেভ

ফাইল- উইম্বলডনের সেমিফাইনালে স্পেনের কার্লোস আলকারাজ এবং রাশিয়ার ড্যানিল মেদভেদেভ। রয়টার্স/ডিলান মার্টিনেজ

অল ইংল্যান্ড ক্লাবে গত বছরের সেমিফাইনালে স্প্যানিয়ার্ড বিশ্বের তিন নম্বর আলকারাজ মেদভেদেভকে সোজা সেটে পরাজিত করে, রাশিয়ানরা ইউএস ওপেনের সেমিফাইনালে অত্যাশ্চর্য জয়ের মাধ্যমে পরাজয়ের প্রতিশোধ নেওয়ার আগে।

আলকারাজ, 21, টানা ফ্রেঞ্চ ওপেন এবং উইম্বলডন জেতার ষষ্ঠ ব্যক্তি হওয়ার আগে তার চতুর্থ গ্র্যান্ড স্লাম ফাইনালে পৌঁছানোর চেষ্টা করছেন।

এটি স্প্যানিয়ার্ডের জন্য একটি অসম উইম্বলডন ছিল — তাকে তৃতীয় রাউন্ডে ফ্রান্সেস টিয়াফো দ্বারা পাঁচ সেটে চাপ দেওয়া হয়েছিল এবং তারপরে উগো হামবার্ট এবং টমি পলকে পরাজিত করতে চার সেট প্রয়োজন ছিল।

পড়ুন: বিরল প্রতিভা কার্লোস আলকারাজ ’30 গ্র্যান্ড স্লাম’-এর পথে

আলকারাজের মেদভেদেভের উপরে 4-2 হেড টু হেড সুবিধা রয়েছে, একজন খেলোয়াড় যাকে তিনি “একটি প্রাচীর, প্রতিটি বল বাউন্স ব্যাক” এর সাথে তুলনা করেছেন।

মেদভেদেভ তার সপ্তম গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠতে চেয়েছেন।

পঞ্চম র‌্যাঙ্কের রাশিয়ান এবং প্রাক্তন ইউএস ওপেন চ্যাম্পিয়ন শীর্ষ বাছাই জ্যানিক সিনারকে কোয়ার্টার ফাইনালে পাঁচ সেটে স্তব্ধ করে, জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ইতালীয়দের কাছে হারের প্রতিশোধ নেন।

মেদভেদেভ বলেন, “কার্লোসের বিপক্ষে খেলাটা কঠিন কারণ আপনি জানেন যে আপনি যে কোনো শট নিবেন, সে একটি বিজয়ী শট মারতে পারে।”

মেদভেদেভ এখন পর্যন্ত আলকারাজের 52টি 64টি টেক্কা দিয়েছেন। তিনি আটবার সার্ভ হারিয়েছেন, যখন আলকারাজ তার সার্ভিস গেম 16 বার লঙ্ঘন করেছেন।

প্রজন্মের খেলায় মুসেত্তির মুখোমুখি জোকোভিচ

নোভাক জোকোভিচ উইম্বলডন

8 জুলাই, 2024 সালে দক্ষিণ-পশ্চিম লন্ডনের উইম্বলডনে অল ইংল্যান্ড লন টেনিস অ্যান্ড ক্রোকেট ক্লাবে 2024 উইম্বলডন চ্যাম্পিয়নশিপের আট দিনে পুরুষদের একক টেনিস ম্যাচ চলাকালীন সার্বিয়ার নোভাক জোকোভিচ ডেনমার্কের হোলগার রুনের কাছে বল পরিবেশন করেন। এএফপি) / সম্পাদকীয়তে সীমাবদ্ধ ব্যবহার করুন

জোকোভিচ 13তম উইম্বলডন সেমিফাইনালে পৌঁছে রজার ফেদেরারের চিহ্নের সমান করেছেন এবং অল ইংল্যান্ড ক্লাবে আটটি একক শিরোপা জেতার সুইস তারকার রেকর্ডের সমান হতে দুই জয় দূরে রয়েছেন।

শুক্রবারের জয় তাকে টুর্নামেন্টের দশম ফাইনালে নিয়ে যাবে।

37 বছর বয়সে, জোকোভিচ আধুনিক যুগের সবচেয়ে বয়স্ক চ্যাম্পিয়নও হতে পারেন, গত মাসে হাঁটুতে অস্ত্রোপচার করা একজন ব্যক্তির জন্য একটি চিত্তাকর্ষক কৃতিত্ব।

পড়ুন: ডি মিনা’র চোটের কারণে উইম্বলডনের সেমিফাইনালে জোকোভিচ

এই মৌসুমে তিনি অস্ট্রেলিয়ান ওপেন এবং ফ্রেঞ্চ ওপেন শিরোপা হারিয়েছেন এবং সফরে এখনও ফাইনালে পৌঁছাতে পারেননি।

শুক্রবারের সেমিফাইনালে তাকে ফ্রি পাস দেওয়া হয়েছিল যখন অ্যালেক্স ডি মিনাউর নিতম্বের চোটের কারণে কোয়ার্টার ফাইনাল থেকে প্রত্যাহার করে নেন।

উইম্বলডনে সার্ব মেজাজ খারাপ ছিল, হোলগার রুনের বিরুদ্ধে তার রাউন্ড অফ 16 জয়ে ভক্তরা তাকে অসম্মান করার অভিযোগ তুলেছিল।

“যদি কেউ লাইন অতিক্রম করে, আমি প্রতিক্রিয়া জানাই,” তিনি বলেছিলেন।

পড়ুন: জোকোভিচ সর্বশেষ জয়ের পরে উইম্বলডন ভক্তদের সাথে জড়িত

গত মাসে ফ্রেঞ্চ ওপেনে পাঁচ সেটের কামব্যাক জয় সহ মুসেত্তির বিরুদ্ধে 5টি জয়ের রেকর্ড রয়েছে জোকোভিচের।

তৃতীয় রাউন্ডের ম্যাচটি রোল্যান্ড গ্যারোসে শেষ ফিনিশের রেকর্ড গড়েছে, জোকোভিচ সকাল 3:07 টায় জয় সম্পন্ন করেছেন।

22 বছর বয়সী মুসেত্তিও 2021 সালে রোল্যান্ড গ্যারোসে তাদের প্রথম মিটিংয়ে জোকোভিচকে পুরো পথে নিয়ে গিয়েছিলেন, যখন ইতালীয় রাউন্ড অফ 16-এর প্রথম দুটি সেট জিতেছিল এবং ইনজুরির কারণে তার সিদ্ধান্তের আশা শেষ হয়ে গিয়েছিল।

“তিনি সর্বত্র কিংবদন্তি, তবে বিশেষ করে উইম্বলডনে এখানে,” মুসেটি বলেছেন।


আপনার স্বাক্ষর সংরক্ষণ করতে অক্ষম. আবার চেষ্টা কর।


আপনার সদস্যতা সফল হয়েছে.

“আমি একটি দুর্দান্ত লড়াই আশা করছি। এটা সবচেয়ে কঠিন চ্যালেঞ্জ এক. কিন্তু আমি একজন উচ্চাভিলাষী লোক এবং আমি চ্যালেঞ্জ পেতে পছন্দ করি।”

zdroj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts