Shopping cart

Magazines cover a wide array subjects, including but not limited to fashion, lifestyle, health, politics, business, Entertainment, sports, science,

  • Home
  • জাতীয়
  • গুজরাট গুণভাট্টা সংকল্পে মুখ্যমন্ত্রী বলেছেন রাজ্যের উন্নয়নের জন্য গুণমানের ভিত্তি তৈরি করবে
জাতীয়

গুজরাট গুণভাট্টা সংকল্পে মুখ্যমন্ত্রী বলেছেন রাজ্যের উন্নয়নের জন্য গুণমানের ভিত্তি তৈরি করবে

গুজরাট গুণভাট্টা সংকল্পে মুখ্যমন্ত্রী বলেছেন রাজ্যের উন্নয়নের জন্য গুণমানের ভিত্তি তৈরি করবে
Email :1

মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল বৃহস্পতিবার বলেছেন যে গুজরাট গুণমান গ্রহণে এবং এটিকে রাজ্যে উন্নয়নের ভিত্তিপ্রস্তর করে তোলার ক্ষেত্রে সম্পূর্ণ সাফল্য অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ। তিনি গুণভাট্টা সংকল্প গুজরাটের উদ্বোধনে বক্তব্য রাখছিলেন, ভারতের কোয়ালিটি কাউন্সিলের (কিউসিআই) একটি উদ্যোগ, যার লক্ষ্য রাজ্যের অগ্রাধিকার খাতে সমালোচনামূলক মানের হস্তক্ষেপের উপর দৃষ্টি নিবদ্ধ করা।

এই উদ্যোগের লক্ষ্য গুণগত হস্তক্ষেপের মাধ্যমে রাজ্য সরকারের উদ্যোগগুলিকে বাড়ানো এবং সমর্থন করা, তৃণমূল স্তরে একটি গুণগত ভিত্তি স্থাপন করা এবং ভিকিসিত গুজরাটের জন্য একটি সামগ্রিক মানের ইকোসিস্টেম তৈরি করা। এটি শিক্ষা, দক্ষতা, স্বাস্থ্যসেবা, ই-কমার্স, শিল্প এবং এমএসএমই, পর্যটন, সংস্কৃতি এবং ক্রীড়া এবং রাজ্যের সামাজিক উন্নয়নের মতো গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলিতে গুণমানের মানকে পুনরায় সংজ্ঞায়িত করার লক্ষ্য রাখে, QCI – একটি স্বাধীন স্বায়ত্তশাসিত সংস্থা – একটি বিবৃতিতে বলেছে।

আহমেদাবাদে উদ্বোধনী অধিবেশনে ভাষণ দেওয়ার সময়, প্যাটেল জোর দিয়েছিলেন যে কয়েক বছর আগে পর্যন্ত ভারতে গুণমান একটি ব্যাপকভাবে উপেক্ষিত শব্দ ছিল, কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে দেশ গুণমানের দিকে এগিয়ে যাচ্ছে।

“সেটা মেক ইন ইন্ডিয়া হোক, ডিজিটাল ইন্ডিয়া হোক বা আত্মনির্ভর ভারত, প্রধানমন্ত্রী যে পদক্ষেপ নিয়েছেন তাতে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। আমরা মানের দিকে মনোনিবেশ করছি এবং আমি আত্মবিশ্বাসী যে আমরা এটিকে উন্নয়নের ভিত্তিপ্রস্তর করতে 100 শতাংশ সাফল্য অর্জন করব,” তিনি বলেছিলেন।

তিনি যোগ করেছেন যে ভিক্সিত গুজরাট 5G মডেলের অধীনে তৈরি করা হচ্ছে – গারভু গুজরাট, গুণবন্তু গুজরাট, গ্রিন গুজরাট, গ্লোবাল গুজরাট এবং গতিশীল গুজরাট। “আমরা এই 5G গুজরাট মডেলে আরও একটি জি, গুণভাট্টা (গুণমান) যোগ করব,” প্যাটেল বলেছেন৷

QCI সভাপতি জক্সে শাহ তার বক্তৃতায় উল্লেখ করেছেন যে ঐতিহাসিক সল্ট মার্চ আহমেদাবাদে শুরু হয়েছিল এবং গুজরাট গুণভাট্টা সংকল্পের সাথে, “গুণমান মার্চ”ও শহরে শুরু হচ্ছে।

“প্রত্যেক ভারতীয়র জীবনযাত্রার মান উন্নত করার জন্য আমাদের প্রধানমন্ত্রীর দৃষ্টিভঙ্গির সাথে সামঞ্জস্য রেখে, এই উদ্যোগের লক্ষ্য হল গুজরাটের জীবন, জীবিকা এবং শিল্পের সমস্ত ক্ষেত্রে গুণমানের নীতিগুলিকে এম্বেড করা। একসাথে, আমরা গুণমান এবং শ্রেষ্ঠত্বের নতুন মান স্থাপন করব, গুজরাটকে ভিক্সিত ভারতের প্রথম উন্নত রাজ্যে পরিণত করব। এটি কেবল একটি প্রতিশ্রুতি নয় বরং সমস্ত গর্বিত গুজরাটিদের জন্য একটি উজ্জ্বল এবং আরও সমৃদ্ধ ভবিষ্যতের দিকে একটি আন্দোলন,” তিনি বলেছিলেন।

এটি ছিল গুণবত্তা সংকল্পের ৫ম সংস্করণ। পূর্ববর্তী সংস্করণগুলি উত্তর প্রদেশ, আসাম, ওড়িশা এবং অন্ধ্র প্রদেশ রাজ্যে অনুষ্ঠিত হয়েছিল।

দিনব্যাপী ইভেন্টে গুজরাটে শিক্ষা ও দক্ষতার উপর সেশনও ছিল; অ্যাক্সেসযোগ্য এবং মানসম্পন্ন চিকিৎসা সেবা; শিল্প এবং MSMEs এর ভবিষ্যত; লক্ষ্যযুক্ত মূল্য সংযোজনের মাধ্যমে ই-কমার্স রূপান্তর; গুজরাটকে পর্যটন, সংস্কৃতি এবং খেলাধুলার জন্য একটি বৈশ্বিক কেন্দ্রে রূপান্তরিত করা এবং রাজ্যের মানসম্মত রোডম্যাপ।

zdroj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts