Shopping cart

Magazines cover a wide array subjects, including but not limited to fashion, lifestyle, health, politics, business, Entertainment, sports, science,

  • Home
  • আন্তর্জাতিক
  • ছুটির দিন: স্পেনের আরেকটি রেকর্ড গ্রীষ্ম অনুভব করা উচিত, কারণ বাসিন্দাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে
আন্তর্জাতিক

ছুটির দিন: স্পেনের আরেকটি রেকর্ড গ্রীষ্ম অনুভব করা উচিত, কারণ বাসিন্দাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে

ছুটির দিন: স্পেনের আরেকটি রেকর্ড গ্রীষ্ম অনুভব করা উচিত, কারণ বাসিন্দাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে
Email :1

আপনি কি এই গ্রীষ্মে ছুটিতে স্পেনে যাচ্ছেন? তুমি একা থাকবে না। ফ্রান্সের পরে বিশ্বের দ্বিতীয় গন্তব্য, দেশটির এই গ্রীষ্মে রেকর্ড সংখ্যক দর্শনার্থীকে স্বাগত জানানো উচিত, সেক্টরের পেশাদার সংস্থাগুলির মতে, দেশে ক্রমবর্ধমান ওভারট্যুরিজমের প্রতিকূল আন্দোলনের সমাধান খুঁজছেন।

পর্যটন প্রচার সংস্থা তুরেস্পানা দ্বারা বৃহস্পতিবার প্রকাশিত তথ্য অনুযায়ী, পর্যটন মন্ত্রকের উপর নির্ভরশীল, 41 মিলিয়ন বিদেশী পর্যটক গ্রীষ্মকালীন সময়ে স্পেনে যেতে পারে, বছরের প্রথম পাঁচ মাসে রেকর্ড 33 মিলিয়নের পরে।

এই সংখ্যাটি 2023 সালের গ্রীষ্মের তুলনায় 13% বেশি, আগের রেকর্ডের বছর। এটি সহিত করা উচিত, মন্ত্রকের মতে, পর্যটন দ্বারা উত্পন্ন রাজস্বের একটি তীক্ষ্ণ বৃদ্ধি দ্বারা, এই সময়ের মধ্যে 22% বৃদ্ধি পাবে, প্রায় 59 বিলিয়ন ইউরোতে। এটি “স্প্যানিশ পর্যটন মডেলের সাফল্য” নিশ্চিত করে, পর্যটন মন্ত্রী জর্ডি হেরেউ একটি প্রেস ব্রিফিংয়ের সময় বলেছিলেন, স্প্যানিশ অফারের উচ্চতা বৃদ্ধির সাথে তার মতে ব্যয় বৃদ্ধির উপর জোর দিয়েছিলেন।

ন্যাশনাল ইনস্টিটিউট অফ স্ট্যাটিস্টিকস (আইএনই) অনুসারে, স্পেন গত বছর 85.1 মিলিয়ন বিদেশী দর্শকদের স্বাগত জানিয়েছে, প্রধানত ব্রিটিশ, ফরাসি এবং জার্মান। বর্তমান গতিশীলতার পরিপ্রেক্ষিতে, এই রেকর্ড পরিসংখ্যানটি 2024 সালে ব্যাপকভাবে হারানো উচিত।

Caixabank অর্থনীতিবিদদের মতে, স্পেন এই বছর 90 মিলিয়নেরও বেশি বিদেশী পর্যটককে স্বাগত জানাতে পারে, “ইউরোপে অর্থনৈতিক পুনরুদ্ধার” এবং আইবেরিয়ান উপদ্বীপের সাথে যুক্ত “নিরাপত্তা” এর চিত্রকে ধন্যবাদ, একটি প্রেক্ষাপটে শক্তিশালী আন্তর্জাতিক উত্তেজনা। নিয়োগকর্তাদের সংগঠন এক্সেলটুর, যা বৃহস্পতিবার তার নিজস্ব অনুমান প্রকাশ করেছে, তার অংশের জন্য 2024 সালে পর্যটকদের রাজস্ব 4.6% বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে, বাস্ক দেশে গ্রীষ্মকালীন উপস্থিতির একটি শক্তিশালী বৃদ্ধির জন্য ধন্যবাদ (+ 8. 3%), আন্দালুসিয়া (+ 7.4%) এবং মাদ্রিদ (+ 11.5%)।

যদি এই পূর্বাভাসগুলি নিশ্চিত করা হয়, তবে স্পেনের “পর্যটনের মোট দেশীয় পণ্য” এই বছর “প্রথমবারের জন্য 200 বিলিয়ন ইউরো ছাড়িয়ে যাবে”, যা “স্প্যানিশ অর্থনীতিতে পর্যটনের অবদানকে 13.2% এ নিয়ে আসবে,” এক্সেলটুর বলেছেন।

গণ পর্যটনের বিরোধিতা

এই অনুমানগুলি এসেছে যখন দেশে ওভারট্যুরিজমের প্রতিকূল আন্দোলন বাড়ছে, মালাগা এবং বার্সেলোনা হয়ে বালিয়ারিক দ্বীপপুঞ্জ থেকে ক্যানারি পর্যন্ত – যেখানে কয়েক হাজার মানুষ এই অতিরিক্ত ভিড়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে শনিবার আবার মিছিল করেছে।

বিক্ষোভকারীরা শব্দ দূষণ, দূষণ, পরিবহন অবকাঠামোর যানজট এবং বাড়তি ভাড়ার নিন্দা করে, যখন অনেক সম্পত্তির মালিক পর্যটকদের ভাড়ার দিকে ঝুঁকছেন, যা অনেক বেশি লাভজনক। “স্পেনের জন্য পর্যটন একেবারে অপরিহার্য” কিন্তু আমাদের অবশ্যই এর “নেতিবাচক প্রভাব” মোকাবেলা করতে হবে, জুনের শেষে পর্যটন মন্ত্রী জর্ডি হেরেউ স্বীকৃত। “আমরা লোকেদের স্পেনে আসতে নিষেধ করতে যাচ্ছি না, তবে আমরা পর্যটকদের অফার সীমিত করতে পারি,” তিনি আশ্বাস দিয়েছিলেন।

সেহাট হোটেল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রামন এস্টালেল্লার একটি বার্তা। “আমাদের অবশ্যই সাফল্যের চাবিকাঠিগুলি সংরক্ষণ এবং উন্নত করার চেষ্টা করতে হবে যা গ্রীষ্মকালীন পর্যটনে স্পেনকে বিশ্ব বেঞ্চমার্ক করে তুলেছে,” তিনি জুলাইয়ের শুরুতে বিচার করেছিলেন।

“স্পষ্টভাবে টেকসই” বৃদ্ধি

ক্ষোভের এই ঢেউয়ের মুখোমুখি হয়ে, বেশ কয়েকটি অঞ্চল সম্প্রতি সমস্যাটি রোধ করার জন্য ব্যবস্থা নিয়েছে, যেমন বার্সেলোনা, যা 21 জুন ঘোষণা করেছিল যে এটি বাসিন্দাদের অ্যাক্সেসের সুবিধার্থে 2029 সালের মধ্যে পর্যটন অ্যাপার্টমেন্টের ভাড়া বন্ধ করতে চায়। হাউজিং। সমাজতান্ত্রিক পেড্রো সানচেজের সরকার দ্বারা উত্সাহিত একটি পদ্ধতি, যারা নির্দিষ্ট অ্যাপার্টমেন্টের অবৈধ ভাড়ার বিরুদ্ধে লড়াই করার জন্য পর্যটক এবং মৌসুমী বাসস্থানের একটি নিবন্ধ তৈরি করতে কাজ করছে। এই রেজিস্টার “মার্চ বা এপ্রিল 2025 এ উপলব্ধ হতে পারে,” জর্ডি হেরেউ বৃহস্পতিবার বলেছিলেন।

“টেনশনের মধ্যে থাকা অঞ্চলগুলিতে উচ্চ মরসুমে পর্যটনের সীমাহীন বৃদ্ধি স্পষ্টতই কার্যকর নয়,” এক্সেলটুরকে স্বীকৃতি দেয়, যিনি যদিও নির্দিষ্ট বাসিন্দাদের প্রতিক্রিয়ার বিরুদ্ধে সতর্ক করেছেন – সাম্প্রতিক দিনগুলিতে বার্সেলোনায় পর্যটকদের জলের বন্দুক দিয়ে আক্রমণ করা হয়েছে৷ এই আচরণগুলি “নিন্দনীয়ের চেয়েও বেশি” এবং পর্যটন খাতের “আন্তর্জাতিক খ্যাতির ক্ষতি” তৈরি করে, যার উপর স্পেনে “এত বেশি মানুষ নির্ভর করে”, নিয়োগকর্তাদের সংস্থার উপসংহারে।

zdroj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts