Shopping cart

Magazines cover a wide array subjects, including but not limited to fashion, lifestyle, health, politics, business, Entertainment, sports, science,

  • Home
  • জাতীয়
  • জর্জ ক্লুনি এবং ক্রমবর্ধমান সেলিব্রিটি বিডেনের বিরুদ্ধে বিদ্রোহ | মার্কিন নির্বাচন 2024
জাতীয়

জর্জ ক্লুনি এবং ক্রমবর্ধমান সেলিব্রিটি বিডেনের বিরুদ্ধে বিদ্রোহ | মার্কিন নির্বাচন 2024

জর্জ ক্লুনি এবং ক্রমবর্ধমান সেলিব্রিটি বিডেনের বিরুদ্ধে বিদ্রোহ |  মার্কিন নির্বাচন 2024
Email :4

জর্জ ক্লুনি বুধবার রাষ্ট্রপতি বিডেনকে 2024 সালের রাষ্ট্রপতি নির্বাচনের প্রতিযোগিতা থেকে প্রত্যাহার করার জন্য ডেমোক্র্যাটদের নতুন প্রার্থী বেছে নেওয়ার আহ্বান জানিয়েছিলেন। অস্কার বিজয়ী অভিনেতার দলত্যাগ বিশিষ্ট ডেমোক্র্যাটদের প্রতিবাদের তরঙ্গের শীর্ষে উঠে এসেছে 81 বছর বয়সী জো বাইডেনকে 27 জুন রাষ্ট্রপতির বিতর্কে ডোনাল্ড ট্রাম্পের সাথে, 78 বছর বয়সী ডোনাল্ড ট্রাম্পের সাথে তার দ্বিধান্বিত এবং বিভ্রান্তিকর পারফরম্যান্সের পরে সরে যাওয়ার জন্য আহ্বান জানিয়েছেন। দীর্ঘদিন ধরে দাবি করে আসছেন যে বিডেন দেশের নেতৃত্ব দেওয়ার জন্য মানসিকভাবে অযোগ্য।

ক্লুনির সমালোচনা বিশেষভাবে গুরুত্বপূর্ণ কারণ তিনি বিডেনের সবচেয়ে বড় এবং সবচেয়ে সুপরিচিত হলিউড সমর্থকদের একজন – রাষ্ট্রপতির পক্ষে সমর্থনের একটি গুরুত্বপূর্ণ ভিত্তি যা এখন দোদুল্যমান বলে মনে হচ্ছে। “আমি জো বিডেনকে ভালোবাসি। সিনেটর হিসেবে। ভাইস প্রেসিডেন্ট এবং প্রেসিডেন্ট হিসেবে,” ক্লুনি লেখেন ক মতামত নিবন্ধ দ্বারা নিউ ইয়র্ক টাইমস. “আমি তাকে একজন বন্ধু মনে করি এবং আমি তাকে বিশ্বাস করি”, তিনি চালিয়ে যান। “কিন্তু একমাত্র যুদ্ধ যে তিনি জিততে পারবেন না তা হল সময়ের বিরুদ্ধে লড়াই,” তিনি যোগ করেন। “এটা বলা ধ্বংসাত্মক, কিন্তু তিন সপ্তাহ আগে তহবিল সংগ্রহে আমি যে জো বিডেনের সাথে ছিলাম তিনি জো ছিলেন না’বড় চুক্তি‘ 2010-এর বিডেন। তিনি এমনকি 2020-এর জো বিডেনও ছিলেন না। তিনি সেই একই ব্যক্তি ছিলেন যা আমরা সবাই বিতর্কে প্রত্যক্ষ করেছি।”

দ্বারা প্রশ্ন করা হয় হে ওয়াশিংটন পোস্টসাইমন হলস, ক্লুনির প্রতিনিধি, এই নিবন্ধটির জন্য মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন, যেখানে ক্লুনি যোগ করেছেন যে ডেমোক্র্যাটরা আসন্ন নির্বাচনে ট্রাম্পকে পরাজিত করার জন্য এতটাই মনোযোগী যে তারা রাষ্ট্রপতির বয়স সম্পর্কে “সকল সতর্কীকরণ চিহ্ন উপেক্ষা করা বেছে নিয়েছে”। অভিনেতা আরও বলেছেন যে বিতর্কে বিডেনের পারফরম্যান্স, পাশাপাশি জর্জ স্টেফানোপোলোসের সাথে এবিসিতে তার সাক্ষাত্কার উদ্বেগ তৈরি করেছিল যে পরের বছর ডেমোক্র্যাটরা হোয়াইট হাউস, সিনেট বা ডেপুটি চেম্বার নিয়ন্ত্রণ করবে না।

“যা ঝুঁকির মধ্যে আছে তা হল বয়স। আর কিছুই না,” ক্লুনি লিখেছেন। “কিন্তু এমন কিছুই নয় যা উল্টানো যায়। আমরা এই রাষ্ট্রপতির সাথে নভেম্বরে জিততে যাচ্ছি না।

যদিও ক্লুনি বিডেনের স্থলাভিষিক্ত হওয়ার জন্য একজন নির্দিষ্ট ব্যক্তির নাম উল্লেখ করেননি, তবে তিনি সম্ভাব্য প্রার্থী হিসাবে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং বেশ কয়েকটি ডেমোক্র্যাটিক গভর্নরকে (যেমন মিশিগানের গ্রেচেন হুইটমার এবং ক্যালিফোর্নিয়ার গ্যাভিন নিউজম) নির্দেশ করেছিলেন।

ক্লুনির সমালোচনা সম্পূর্ণ অপ্রত্যাশিত ছিল না। মে মাসে, অভিনেতা ইসরায়েলি নেতাদের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ আদালতের পদক্ষেপের বিডেনের নিন্দার বিষয়ে অভিযোগ করার জন্য বিডেনের শীর্ষ উপদেষ্টাদের একজনকে ডেকেছিলেন। ক্লুনির স্ত্রী অমল ক্লুনি এই মামলায় কাজ করেছেন। ফোন কলটি কিছু বিডেন কর্মকর্তাদের ভয় দেখিয়েছিল যে ক্লুনি একটি তহবিল সংগ্রহের পার্টিতে উপস্থিত থাকবেন না যেখানে প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামা, টেলিভিশন হোস্ট জিমি কিমেল এবং অভিনেত্রী জুলিয়া রবার্টস উপস্থিত ছিলেন। sঅনুসারে অ্যাসোসিয়েটেড প্রেস, ইভেন্ট, যেখানে কিমেল বিডেন এবং ওবামার সাক্ষাত্কার নিয়েছিলেন, 30 মিলিয়ন ডলারেরও বেশি সংগ্রহ করবে।

গত মাসে ট্রাম্পের বিরুদ্ধে প্রেসিডেন্ট পদে বিতর্ক শুরু হওয়ার পর থেকে বিডেন দৃঢ়ভাবে ওয়াশিংটনের “অভিজাতদের” কাছ থেকে তাকে রাষ্ট্রপতি পদ থেকে সরে দাঁড়ানোর আহ্বানকে নিন্দা করেছেন, তবে তার তহবিল সংগ্রহের প্রচেষ্টাকে উল্লেখযোগ্যভাবে সমর্থন করেছেন এমন সেলিব্রিটিদের চিৎকার জনসাধারণ এবং আর্থিক চাপকে যুক্ত করছে – এবং এটি ক্রমবর্ধমান হতে পারে।

ক্লুনির মতামতের বিষয়ে, অভিনেতা মাইকেল ডগলাস, 79, প্রোগ্রামে বলেছিলেন দর্শনমাত্র যারা এটি বিবেচনা করে “এটি একটি বৈধ পয়েন্ট।” যদিও তিনি রাষ্ট্রপতিকে চেইনটি ফেলে দিতে বলেননি, তিনি ঘোষণা করেছিলেন: “আমি গভীরভাবে উদ্বিগ্ন।” ডগলাস আরও যোগ করেছেন যে বিডেনের “বিতর্কের অসুবিধা” সহজেই এড়ানো যেত। “প্রথমত, তাদের উচিত ছিল রাষ্ট্রপতিকে উঠতে, একটু মেকআপ করতে, (…) এবং তারপরে কোথায় দেখতে হবে,” তিনি বলেছিলেন। “এবং তারা কেবল সমস্ত ঘটনা নিয়েই কাজ করেনি; শুধু মিথ্যা মোকাবেলা [de Trump]”

অভিনেতা এবং চলচ্চিত্র নির্মাতা রব রেইনারও ক্লুনির মতামত নিবন্ধকে সমর্থন করেছিলেন সামাজিক নেটওয়ার্ক এক্স, যা পূর্বে টুইটারে শেয়ার করা হয়েছিল। “আমার বন্ধু জর্জ ক্লুনি স্পষ্টভাবে প্রকাশ করেছেন যা আমরা অনেকেই বলেছি। আমরা জো বিডেনকে ভালবাসি এবং সম্মান করি, “তিনি লিখেছেন। “তিনি আমাদের দেশের জন্য যা করেছেন তা আমরা স্বীকার করি। কিন্তু গণতন্ত্র একটি অস্তিত্ব হুমকির সম্মুখীন। লড়াই করার জন্য আমাদের আরও কম বয়সী কাউকে দরকার। জো বাইডেনকে সরে যেতে হবে।”

হলিউড অভিনেতা যারা জো বিডেনের উপর আস্থা হারিয়েছেন তাদের হোস্ট অন্তর্ভুক্ত রয়েছে রাতের শো CBS’ স্টিফেন কলবার্ট; নেটফ্লিক্সের সহ-প্রতিষ্ঠাতা রিড হেস্টিংস; পরিচালক মাইকেল মুর; অভিনেতা জন কুস্যাক এবং লেখক স্টিফেন কিং। “জো বিডেন একজন মহান রাষ্ট্রপতি ছিলেন, কিন্তু সময় এসেছে তার জন্য – আমেরিকার স্বার্থে যা তিনি স্পষ্টভাবে ভালবাসেন – ঘোষণা করার জন্য যে তিনি পুনরায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না,” লেখক X এ প্রকাশিত।


এক্সক্লুসিভ পাবলিক/দ্য ওয়াশিংটন পোস্ট
অনুবাদ: বারবারা ওং



zdroj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts