Shopping cart

Magazines cover a wide array subjects, including but not limited to fashion, lifestyle, health, politics, business, Entertainment, sports, science,

  • Home
  • জাতীয়
  • পুতিনের সমালোচক আলেক্সি নাভালনির স্ত্রীকে তালিকায় যুক্ত করেছে রাশিয়া "সন্ত্রাসীরা"
জাতীয়

পুতিনের সমালোচক আলেক্সি নাভালনির স্ত্রীকে তালিকায় যুক্ত করেছে রাশিয়া "সন্ত্রাসীরা"

পুতিনের সমালোচক আলেক্সি নাভালনির স্ত্রীকে তালিকায় যুক্ত করেছে রাশিয়া "সন্ত্রাসীরা"
Email :2

ইউলিয়া নাভালনায়া, একজন অর্থনীতিবিদ, তার স্বামীকে সমর্থন করেছিলেন কারণ তিনি রাশিয়ায় গণবিক্ষোভকে সমর্থন করেছিলেন (ফাইল)

মস্কো:

বৃহস্পতিবার, রাশিয়া বিরোধী ব্যক্তিত্ব ইউলিয়া নাভালনায়াকে তার “সন্ত্রাসী” এবং “চরমপন্থীদের” তালিকায় যুক্ত করেছে, নির্বাসিত ভিন্নমতাবলম্বীদের জন্য গ্রেপ্তারি পরোয়ানা জারির দুই দিন পর।

নাভালনায়া তার স্বামী আলেক্সি নাভালনির কাজ চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন, রাশিয়ান নেতা ভ্লাদিমির পুতিনের প্রধান প্রতিপক্ষ, যিনি ফেব্রুয়ারিতে অস্পষ্ট পরিস্থিতিতে একটি আর্কটিক কারাগারে মারা গিয়েছিলেন।

বৃহস্পতিবার তার ব্যক্তিগত ডেটা রোসফিনমনিটরিং দ্বারা রক্ষণাবেক্ষণ করা একটি অনলাইন ব্ল্যাকলিস্টে উপস্থিত হয়েছিল, একটি রাষ্ট্রীয় সংস্থা যা মস্কো “সন্ত্রাসী” বা “চরমপন্থী কার্যকলাপে” জড়িত বলে বিবেচনা করে এমন ব্যক্তি ও সংস্থাগুলির অর্থায়নের বিরুদ্ধে লড়াই করার জন্য তৈরি করা হয়েছিল।

রাশিয়ান কর্মকর্তারা প্রায়শই এই লেবেলগুলি বিরোধী ব্যক্তিদের এবং যারা ক্রেমলিনের বিরুদ্ধে প্রচারণা চালাচ্ছেন বা ইউক্রেনে এর আক্রমণাত্মকদের উপর প্রয়োগ করেন।

নাভালনির সংগঠনগুলোকে রাশিয়ায় নিষিদ্ধ করা হয়েছে এবং তাদেরকে “চরমপন্থী” হিসেবে চিহ্নিত করা হয়েছে।

বিরোধীদলীয় নেতাকে “চরমপন্থার” অভিযোগে 19 বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল।

রাজধানী মস্কোর একটি আদালত মঙ্গলবার নাভালনায়ার অনুপস্থিতিতে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে, এছাড়াও “চরমপন্থার” অভিযোগে।

তার স্বামীর মৃত্যুর পর, নাভালনায়া, 47, তার কাজ পুনরায় শুরু করার প্রতিশ্রুতি দিয়েছিলেন এবং বিদেশে পুতিনের সরকারের বিরুদ্ধে লবিং করেছিলেন।

“যদি তারা এত আওয়াজ করে, তাহলে ইউলিয়া সবকিছু ঠিকঠাক করছে,” নাভালনায়ার প্রেস সেক্রেটারি কিরা ইয়ারমিশ কালো তালিকায় যুক্ত হওয়ার পরে সোশ্যাল মিডিয়ায় বলেছিলেন।

নাভালনায়া, একজন অর্থনীতিবিদ, তার স্বামীকে সমর্থন করেছিলেন যখন তিনি রাশিয়ায় গণবিক্ষোভ সংঘটিত করেছিলেন, তাকে গ্রেপ্তার করা হবে জেনে 2021 সালে তার সাথে মস্কোতে ফিরে আসার আগে তাকে বিষ প্রয়োগের সময় তাকে দেশ থেকে বের করে দিয়েছিলেন।

রাশিয়ান বিরোধীদের মতো, নাভালনায়া নির্বাসনে থাকেন এবং রাশিয়ায় পা রাখলে তাকে আটক করা হবে।

(শিরোনাম ব্যতীত, এই গল্পটি NDTV কর্মীদের দ্বারা সম্পাদনা করা হয়নি এবং একটি সিন্ডিকেটেড ফিড থেকে প্রকাশিত হয়েছে।)

zdroj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts