Shopping cart

Magazines cover a wide array subjects, including but not limited to fashion, lifestyle, health, politics, business, Entertainment, sports, science,

  • Home
  • আন্তর্জাতিক
  • পুনর্নবীকরণযোগ্য শক্তির উপর পারমাণবিক শক্তির পক্ষে, ফ্রান্স ইউরোপীয় ইউনিয়নের উদ্দেশ্য প্রত্যাখ্যান করে চলেছে
আন্তর্জাতিক

পুনর্নবীকরণযোগ্য শক্তির উপর পারমাণবিক শক্তির পক্ষে, ফ্রান্স ইউরোপীয় ইউনিয়নের উদ্দেশ্য প্রত্যাখ্যান করে চলেছে

পুনর্নবীকরণযোগ্য শক্তির উপর পারমাণবিক শক্তির পক্ষে, ফ্রান্স ইউরোপীয় ইউনিয়নের উদ্দেশ্য প্রত্যাখ্যান করে চলেছে
Email :1

যেহেতু আমাদের পারমাণবিক শক্তি আছে, আমাদের নবায়নযোগ্য শক্তির প্রয়োজন হবে না। পুনর্নবীকরণযোগ্য শক্তিতে বিলম্বের জন্য ইউরোপীয় কমিশনের সাথে বিরোধে ফ্রান্স, ব্রাসেলসকে একটি আপডেট করা জলবায়ু কৌশল প্রেরণ করেছে যা তার শক্তির প্রধানত কার্বন-মুক্ত উত্স উল্লেখ করে বায়ু এবং সৌর শক্তিতে উচ্চাকাঙ্ক্ষা বাড়ায় না, ধন্যবাদ পারমাণবিক শক্তিতে।

2020 সালে তার চূড়ান্ত শক্তি খরচে 23% পুনর্নবীকরণযোগ্য শক্তি অন্তর্ভুক্ত করার জন্য 2009 সালে নির্ধারিত লক্ষ্যগুলি অর্জনে ব্যর্থতার কারণে ফ্রান্স বেশ কয়েক বছর ধরে ব্রাসেলসের সাথে স্থবিরতার মধ্যে রয়েছে। পেরিস জমা দেওয়ার জন্য কমিশন ডিসেম্বরে আবার পিন করে দেয়। একটি খসড়া “ইন্টিগ্রেটেড ন্যাশনাল এনার্জি-ক্লাইমেট প্ল্যান” (Pniec) একটি 2018 নির্দেশে প্রয়োজনীয় 44% এর পরিবর্তে 2030 সালের মধ্যে 33% পুনর্নবীকরণযোগ্য লক্ষ্য নির্ধারণ করে।

কমিশন দ্বারা বুধবার প্রকাশিত Pniec এর আপডেট সংস্করণ অনুসারে ছয় মাস পরে, ফ্রান্স অব্যাহত রয়েছে। এটি পুনর্নবীকরণযোগ্যগুলির উন্নয়নের জন্য একই লক্ষ্য রাখে এবং একটি “কার্বন-মুক্ত” উদ্দেশ্য সামনে রাখতে পছন্দ করে, তাই পারমাণবিক শক্তি সহ, যা জলবায়ু পরিবর্তনের জন্য দায়ী গ্রিনহাউস গ্যাসের সামান্য নির্গত করে।

ফ্রান্স নিষেধাজ্ঞার সম্মুখীন

পরিকল্পিত গতিপথ “ফ্রান্সকে 2030 সালে তার চূড়ান্ত শক্তি খরচে 58% কার্বন-মুক্ত শক্তিতে পৌঁছানোর অনুমতি দেবে”, “যা সম্পূর্ণরূপে ইউরোপীয় উদ্দেশ্যগুলিতে অবদান রাখে”, প্যারিসকে রক্ষা করে। 2020 এর উদ্দেশ্য হিসাবে, এটি “2024 সালে অর্জিত হবে এবং এমনকি প্রায় এক পয়েন্ট ছাড়িয়ে যাবে”, আমরা স্বাগত জানাই। “ইইউতে ফ্রান্সের সবচেয়ে কার্বন-মুক্ত শক্তি এবং বিদ্যুতের মিশ্রণ রয়েছে,” তিনি চালিয়ে যান।

এই কারণে, সরকার “অন্যান্য রাজ্য থেকে পুনর্নবীকরণযোগ্য শক্তির উৎপাদনের একটি উত্তরোত্তর (অপ) ভলিউম ক্রয় করার জন্য তার প্রত্যাখ্যানের ন্যায্যতা প্রমাণ করার জন্য কমিশনকে চিঠি দিয়েছিল, যেমনটি লক্ষ্যগুলি অর্জন না করার ক্ষেত্রে নির্দেশে দেওয়া হয়েছিল। .

ফ্রান্স এইভাবে কমিশন দ্বারা একটি নিষেধাজ্ঞা পদ্ধতির ঝুঁকি নেয়। কিন্তু, পারমাণবিক শক্তিতে প্রত্যাবর্তনের সুবিধা নিয়ে, এটি পুনর্নবীকরণযোগ্য উদ্দেশ্যগুলিকে ডিকার্বনাইজেশন উদ্দেশ্যগুলির সাথে প্রতিস্থাপন করার জন্য রাজ্যগুলিকে তার কর্মের চারপাশে সমাবেশ করার আশা করে৷

সামগ্রিকভাবে, “ফ্রান্স 1990 সালের তুলনায় 2030 সালে তার গ্রিনহাউস গ্যাস নির্গমনে স্থূল হ্রাসের লক্ষ্য নির্ধারণ করেছে”, বা 270 মিলিয়ন টন CO2 সমতুল্য (2023 সালে 373 MtCO2e এর তুলনায়), আপডেট করা Pniec যোগ করে। এই পরিকল্পনাটি, যা সরকারকে 30 জুনের মধ্যে ব্রাসেলসে জমা দেওয়ার কথা ছিল, তবে এটি চূড়ান্ত নয় কারণ এটি তিনটি কৌশলগত নথি সংকলন করে যা এখনও জনসাধারণের পরামর্শের জন্য রাখা উচিত: বহু-বার্ষিক শক্তি প্রোগ্রামিং (পিপিই), তৃতীয় জাতীয় কৌশল কম কার্বন (SNBC-3) এবং জলবায়ু পরিবর্তনের জন্য অভিযোজনের জন্য তৃতীয় জাতীয় পরিকল্পনা (PNACC-3)। কিন্তু ক্যালেন্ডারটি এখন আইন-পরবর্তী রাজনৈতিক আলোচনা থেকে স্থগিত করা হয়েছে।

zdroj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts