Shopping cart

Magazines cover a wide array subjects, including but not limited to fashion, lifestyle, health, politics, business, Entertainment, sports, science,

  • Home
  • আন্তর্জাতিক
  • প্রশাসনিক আদালতের সামনে, Averroès মুসলিম উচ্চ বিদ্যালয় বলে যে এটি “ধীরগতির মৃত্যুর ঝুঁকিতে”
আন্তর্জাতিক

প্রশাসনিক আদালতের সামনে, Averroès মুসলিম উচ্চ বিদ্যালয় বলে যে এটি “ধীরগতির মৃত্যুর ঝুঁকিতে”

প্রশাসনিক আদালতের সামনে, Averroès মুসলিম উচ্চ বিদ্যালয় বলে যে এটি “ধীরগতির মৃত্যুর ঝুঁকিতে”
Email :2

একটি “ধীরগতির মৃত্যু”। এগুলি ফ্রান্সের প্রধান মুসলিম হাই স্কুলের আইনজীবী মি গুয়েজ গুয়েজের কথা। লিলের (উত্তর) অ্যাভেরোস হাই স্কুল আবারও আবেদন করেছে, এই বৃহস্পতিবার, প্রশাসনিক বিচারের সামনে, রাজ্যের সাথে তার চুক্তি পুনঃস্থাপনের জন্য, যা ছাড়া এটি অদৃশ্য হওয়ার ঝুঁকি রয়েছে।

একটি বেসরকারী উচ্চ বিদ্যালয়ের জন্য রাজ্যের সাথে একটি অ্যাসোসিয়েশন চুক্তির শেষ মানে কী? লিল প্রশাসনিক আদালতের সামনে শুনানির শুরুতে স্কুলের আইনজীবী সেফেন গুয়েজ গুয়েজ শোক প্রকাশ করে, প্রতিষ্ঠানটি “আর স্কলারশিপ শিক্ষার্থীদের মিটমাট করতে সক্ষম হবে না” এবং 473 থেকে 260 শিক্ষার্থীতে যাবে৷ এই ধরনের চুক্তির সমাপ্তি হল শিক্ষক ও কর্মীদের বেতন দেওয়ার উদ্দেশ্যে ভর্তুকি শেষ করা। অন্য কথায়, আইনজীবীর কথায়, “অ্যাভারোয়েস প্রতিষ্ঠার ধীর মৃত্যু”,।

উত্তর প্রিফেকচার 2023 সালের শেষের দিকে সিদ্ধান্ত নিয়েছিল যে 2024 স্কুল বছরের শুরু থেকে এই বেসরকারি প্রতিষ্ঠান এবং রাজ্যের মধ্যে চুক্তিতে বাধা দেবে। কারন ? প্রিফেকচার হাই স্কুলের সমালোচনা করে, 20 বছর ধরে খোলা এবং নিয়মিতভাবে এই অঞ্চলের সেরাদের মধ্যে স্থান পেয়েছে, “প্রজাতন্ত্রের মূল্যবোধের বিপরীতে” শিক্ষা প্রদান করেছে।

লিল প্রশাসনিক আদালত থেকে সিদ্ধান্ত স্থগিত করার জন্য একটি অনুরোধ ইতিমধ্যে প্রত্যাখ্যান করেছে

লিলের প্রশাসনিক আদালত ইতিমধ্যেই উত্তরের প্রিফেক্টের সিদ্ধান্ত স্থগিত করার জন্য স্কুলের অনুরোধকে সংক্ষিপ্ত কার্যধারায় প্রত্যাখ্যান করেছে, এটি খুঁজে পেয়েছে যে স্কুলটি প্রকৃতপক্ষে দুটি অনুষ্ঠানে তার বাধ্যবাধকতা পূরণ করতে ব্যর্থ হয়েছে। একদিকে “যথেষ্ট কারণ ছাড়াই বিরোধিতা করে সিডিআই-এর অঘোষিত নিয়ন্ত্রণ” (ডকুমেন্টেশন এবং তথ্য কেন্দ্র) ২০২২ সালের জুন মাসে; অন্যরা একটি উত্স হিসাবে উদ্ধৃত করে, মুসলিম নৈতিকতা কোর্সের জন্য, ধর্মত্যাগ বা এমনকি লিঙ্গ বিচ্ছিন্নতার ক্ষেত্রে মৃত্যুদণ্ডের পক্ষে মন্তব্য সহ ধর্মীয় গ্রন্থের একটি সংগ্রহ।

আমার গুয়েজ গুয়েজের জন্য, “এই ক্ষেত্রে বিশদ বিবরণের মৌলিক বিষয়গুলি” প্রথম সারাংশ শুনানির সময় সম্বোধন করা হয়নি এবং এই নতুন অনুরোধটিকে সমর্থন করুন৷ উচ্চ বিদ্যালয়ের ছাত্র এবং 350 জন মধ্য বিদ্যালয়ের ছাত্রদের জন্য টিউশন ফি বৃদ্ধি করা হয়েছে, যারা অন্তর্বর্তীকালীন ত্রাণের অনুরোধ দ্বারা প্রমাণিত চুক্তির অধীনে ছিল না। এই খরচ এখন প্রতি বছর 3,000 ইউরো পৌঁছতে পারে।

স্কুল কর্তৃপক্ষের সঙ্গে বিরোধ এই প্রথম নয়। 2019 সাল থেকে, হাউটস-ডি-ফ্রান্স অঞ্চল 2014 সালে 950,000 এর সম্ভাব্য কাতারি অনুদানের কারণে চুক্তিতে সরবরাহ করা ভর্তুকি দিতে অস্বীকার করেছিল। Averroès উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা এপ্রিলের শুরুতে নিশ্চিত করেছিল যে এটি প্রতিষ্ঠার ভবিষ্যত নিশ্চিত করার জন্য অনুদানের আহ্বান জানিয়ে 2024 স্কুল বছরের শুরুতে “একভাবে বা অন্যভাবে” নিশ্চিত করতে সক্ষম হবে। কিন্তু যদি Averroès উচ্চ বিদ্যালয়টি তার দরজা বন্ধ করে দেয় তবে ফ্রান্সে শুধুমাত্র একটি মুসলিম উচ্চ বিদ্যালয় অবশিষ্ট থাকবে, যেটি লিয়নের কাছে আল-কিন্দির 174 জন ছাত্র নিয়ে।

zdroj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts