Shopping cart

Magazines cover a wide array subjects, including but not limited to fashion, lifestyle, health, politics, business, Entertainment, sports, science,

  • Home
  • জাতীয়
  • ‘বিগ ব্রাদার’ প্রতিবেশী স্পাই ক্যামেরা প্রচারের মাধ্যমে পরিবারকে বাড়ি থেকে বের করে দেয়
জাতীয়

‘বিগ ব্রাদার’ প্রতিবেশী স্পাই ক্যামেরা প্রচারের মাধ্যমে পরিবারকে বাড়ি থেকে বের করে দেয়

‘বিগ ব্রাদার’ প্রতিবেশী স্পাই ক্যামেরা প্রচারের মাধ্যমে পরিবারকে বাড়ি থেকে বের করে দেয়
Email :1

ম্যাথিউ কেনিয়নকে স্টাকিংয়ের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল (ছবি: ক্যাভেন্ডিশ প্রেস)

একটি ভয়ঙ্কর প্রতিবেশী যিনি একটি দম্পতির উপর গোয়েন্দাগিরি করার জন্য ক্যামেরা ইনস্টল করেছিলেন তাকে স্টাকিংয়ের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে।

ম্যাথিউ কেনিয়ন ডাকনাম ছিল ‘‘বিগ ব্রাদার’ প্রতিবেশী কেরি এবং র‍্যাচেল স্টাইলসের প্রতি আচ্ছন্ন হওয়ার পরে এবং তাদের বাড়িতে তাদের দেখার জন্য সিসিটিভি ক্যামেরা স্থাপন করেছিলেন।

স্টাইলস তার পাশেই থাকত, কিন্তু কেনিয়ন, 36, তাদের সাথে মারামারি করে যখন তাদের গাড়ির দরজা দুর্ঘটনাক্রমে খুলে যায় এবং বাতাসের তীব্র দমকায় তাকে আঘাত করে।

গাড়ি মেরামতের খরচ নিয়ে একটি বিতর্ক ছয় বছরের লড়াইয়ের জন্ম দেয় যা শেষ পর্যন্ত 2023 সালে স্টাইলগুলিকে সরিয়ে দেয়।

চেশায়ারের উইডনেসের বিদ্রূপাত্মক নামক প্লেজেন্ট স্ট্রিটে একে অপরের পাশে থাকার সময় কেনিয়ন এই দম্পতির প্রতি আচ্ছন্ন হয়ে পড়ে। তিনি ভয়ঙ্কর ইমেল লিখেছিলেন, প্রায় প্রতিদিনই তাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করতেন এবং এমনকি তার দর্শকদের তাদের দূরে সরিয়ে দেওয়ার জন্য জরিপ করেছিলেন।

কেনিয়ন একটি রোমান ক্যাথলিক প্রাথমিক বিদ্যালয়ে চিঠি পাঠিয়েছিলেন যেখানে মিসেস স্টাইলস একজন শিক্ষক সহকারী ছিলেন, মিথ্যাভাবে দাবি করেছিলেন যে তিনি এবং তার স্বামী “প্রচুর কোকেন ব্যবহারকারীদের” সাথে মিশেছেন।

কেনিয়ন তার প্রতিবেশীদের উপর গোয়েন্দাগিরি করার জন্য সিসিটিভি ক্যামেরা ইনস্টল করেছে (ছবি: ক্যাভেন্ডিশ প্রেস)
তারা প্লিজেন্ট স্ট্রিটে একে অপরের পাশে থাকত (ছবি: ক্যাভেন্ডিশ প্রেস)

মিসেস স্টাইলস, যিনি ক্যান্সারে ভুগছিলেন, তার বিরুদ্ধে বানোয়াট অভিযোগের পরে দুটি সরকারী সুরক্ষা তদন্তের বিষয় ছিল – এবং কর্তৃপক্ষের কাছে অন্যায়ের কোন প্রমাণ না পাওয়ায় তিনি তার চাকরি রেখেছিলেন।

কেনিয়ন আবিষ্কার করার পরে তিনি একজন দোষী সাব্যস্ত ধর্ষককে তার কর্মী হিসাবে নিয়োগ করছেন বলে তিনি মিস্টার স্টাইলকে স্থানীয় কাউন্সিল এবং পুলিশকেও রিপোর্ট করেছিলেন।

তার স্বামী ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত কর্মীকে বরখাস্ত করেছিলেন যখন তারা তাকে তার অতীত সম্পর্কে বলেছিল – তবে তাকে এখনও £3,500 এর সংস্কার প্রকল্প ছেড়ে দিতে বাধ্য করা হয়েছিল। দম্পতি অবশেষে গত বছরের অক্টোবরে তাদের সম্পত্তি ছেড়ে চলে যান।

পুলিশ যখন জিজ্ঞাসাবাদ করেছিল, কেনিয়নকে তার প্রতিবেশীদের কার্যকলাপের নথিভুক্ত স্প্রেডশীটগুলি পাওয়া গিয়েছিল এবং স্টাইলগুলিকে বারটেন্ডারের কাছ থেকে ড্রাগ কিনতে দেখেছে বলে দাবি করেছিল।

এমনকি তিনি স্টাইলসের দরজায় একটি চিঠি রেখেছিলেন যে তিনি তাদের ডিভিএলএ-তে রিপোর্ট করেছেন কারণ একটি গাড়ির প্রযুক্তিগত পরিদর্শন পুরানো হয়ে গেছে।

কেনিয়ন অন্যায়ের কথা অস্বীকার করেছেন কিন্তু ওয়ারিংটন ম্যাজিস্ট্রেট আদালতে স্টাকিংয়ের জন্য দোষী সাব্যস্ত হয়েছেন। তাকে 300 ঘন্টা অবৈতনিক কাজের শাস্তি দেওয়া হয়েছিল এবং একটি নিয়ন্ত্রক আদেশের শর্তে পাঁচ বছরের জন্য ক্ষতিগ্রস্থদের সাথে যোগাযোগ করতে নিষিদ্ধ করা হয়েছিল।

2017 সালে কেনিয়নের গাড়ির দুর্ঘটনাজনিত ক্ষতির পরে মেরামতের খরচ নিয়ে স্টাইলস কেনিয়নের সাথে তর্ক শুরু করে।

মিস্টার স্টাইলসকে বারবার অপমান করতে এবং একবার তার বিএমডব্লিউতে ব্লিচ স্প্রে করতে ধরা পড়ার পরে পুলিশকে রিপোর্ট করা হয়েছিল।

2022 সালে, মিস্টার স্টাইলসকে হয়রানির জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল এবং £160 জরিমানা করা হয়েছিল, সেইসাথে হাল্টন হাউজিং দ্বারা তৈরি করা ছয় মাসের “গ্রহণযোগ্য আচরণ চুক্তি” মেনে চলতে হয়েছিল, যা সম্পত্তি ভাড়া দেয়।

কিন্তু কেনিয়ন তারপরে মিস্টার এবং মিসেস স্টাইল সম্পর্কে বিভিন্ন এজেন্সির কাছে একটি দূষিত প্রয়াসে তাদের এগিয়ে যাওয়ার জন্য একাধিক অভিযোগ পাঠায়।

র‍্যাচেল স্টাইলস সেই সময়ে ক্যান্সার থেকে সেরে উঠছিলেন (ছবি: ক্যাভেন্ডিশ প্রেস)
ক্যাম্পেইনের সময় কেরি স্টাইলস চাকরির চুক্তি হারিয়েছে (ছবি: ক্যাভেন্ডিশ প্রেস)

একটি বিবৃতিতে, মিসেস স্টাইলস বলেছেন: ‘আমি ক্যান্সারের চিকিৎসা করছিলাম এবং এটি কেবলমাত্র আমি যে স্ট্রেস এবং উদ্বেগ ভুগছিলাম তা বাড়িয়েছে।

‘আমাকে বিষণ্নতার জন্য ওষুধ দেওয়া হয়েছিল এবং এটি পরিচালনা করার জন্য থেরাপি নেওয়া হয়েছিল, কারণ তিনি যখন আমার বিরুদ্ধে প্রচারণা চালান তখন আমি কতটা খারাপ অনুভব করেছি।

‘আমার আত্মসম্মান কম ছিল এবং এক পর্যায়ে আমি আমার কাউন্সেলরকে বলেছিলাম যে আমি আর এখানে না থাকলে ভালো হবে। আমার খুব সহায়ক স্বামী আছে, কিন্তু এটি আমাদের সম্পর্কের উপর একটি বিশাল চাপ সৃষ্টি করেছে।

‘প্যারানিয়ার উপরে, আমি রাতে ঘুমাতে পারি না ভয়ে আরও ঝামেলা হবে, এবং ম্যাথিউ এখনও বক্তৃতা দেখছে।

‘কর্মক্ষেত্রে, আমার সহকর্মীরা যখন আমার সম্পর্কে কথা বলে তখন আমি প্যারানয়েড হয়ে যাই এবং ম্যানেজার যখন আমার সাথে কথা বলতে চায় তখন আমি আতঙ্কিত হই।

‘যদিও আমরা স্থানান্তরিত হয়েছি, আমি এখনও নিজেকে কখনও কখনও বিশ্বাস করি যে আমি আমার পুরানো ঠিকানায় আছি এবং যে সমস্যাগুলি নিয়ে আসবে। আমি মনে করি আমি ক্রমাগত আমার কাঁধের দিকে তাকিয়ে আছি যখন আমি কেনাকাটা করছি এবং আমি ক্রমাগত আমার জানালার বাইরে তাকিয়ে আছি।

‘আমি বিছানায় যাওয়ার আগে, আমি বুঝতে পারি যে ম্যাথিউ আমার বাড়ির বাইরে দাঁড়িয়ে আমাকে দেখছে না তা নিশ্চিত করার জন্য আমাকে বাইরের দিকে তাকাতে হবে।

‘আমি যা হয়েছি তা পছন্দ করি না। কখনও কখনও আমি নিজেকে বন্ধুদের থেকে বিচ্ছিন্ন করতে দেখি, তাদের সমর্থনের জন্য দেখি না। আমি দুর্বল বোধ করি এবং আমার আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছি। ‘

মিঃ স্টাইলস তার শিকারের বিবৃতিতে বলেছেন: “আমি এই ক্রমাগত নজরদারির ফলে উদ্বেগ এবং বিষণ্নতায় ভুগছি এবং আমার সঙ্গীর উপর এর প্রভাব সম্পর্কে ক্রমাগত চিন্তিত ছিলাম।

“তিনি ক্যান্সার সার্জারি থেকে পুনরুদ্ধার করছিল এবং অতিরিক্ত চাপ একটি ক্ষতিকারক প্রভাব ফেলছিল, তাই আমি তার সম্পর্কে চিন্তিত ছিলাম।

‘আমি সরতে চাইনি, কিন্তু আমাদের জীবন নিয়ে চলার আর কোনো বিকল্প ছিল না এবং আমাদের প্রতিবেশীদের দ্বারা ক্রমাগত নজরদারি করা নিয়ে চিন্তা করতে হবে না।’

তার বিবৃতিতে, কেনিয়ন ইচ্ছাকৃতভাবে স্টাইলসের সম্পত্তিতে তার সিসিটিভি ক্যামেরা নির্দেশ করার বিষয়টি অস্বীকার করেছেন, কিন্তু বলেছেন যে তাকে হয়রানির জন্য মিস্টার স্টাইলসের দোষী সাব্যস্ত হওয়ার পরে ঘটনাগুলির একটি লগ সংকলন করার জন্য কাউন্সিল এবং পুলিশ পরামর্শ দিয়েছিল।

তার আইনজীবী ভিক ওজনি বলেছেন: ‘স্টাইলগুলি চলে যাওয়ার পর থেকে আমার মক্কেলের দ্বারা কোনও ভুল করা সম্পর্কে উঁকি দেওয়া হয়নি। অন্য প্রতিবেশীদের সম্পর্কে কোন অভিযোগ বা তাদের কাছ থেকে তার সম্পর্কে অভিযোগ কখনও আসেনি।

‘আদালত সন্তুষ্ট হতে পারে যে এই লোকটি ভবিষ্যতে আর কারও জন্য সমস্যা সৃষ্টি করবে না।’

তবে সাজাপ্রাপ্ত জেপি ক্রিস্টিন পুগ কেনিয়নকে বলেছেন: ‘আপনি কোনোভাবেই তাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন না। আপনি যদি ভুলবশত তাদের দেখতে পান তবে রাস্তা পার হয়ে যান। আপনি যদি এটি লঙ্ঘন করেন তবে আপনি নিজেকে আদালতে ফিরে পাবেন।’

webnews@metro.co.uk ইমেল করে আমাদের সংবাদ দলের সাথে যোগাযোগ করুন।

এই ধরনের আরো গল্পের জন্য, আমাদের খবর পাতা দেখুন.

আরও: প্রাক্তন সঙ্গীর চার মাস বয়সী শিশুকে ঝাঁকিয়ে মৃত্যুর জন্য দোষী কিশোর

আরও: মহিলা ‘সুগার ড্যাডিকে মেরেছে এবং ব্যাঙ্কিং অ্যাপ অ্যাক্সেস করতে তার বুড়ো আঙুল কেটে দিয়েছে’

আরও: আপনি যদি এই লোকটিকে ফুটবল স্ট্যান্ডে আপনার পাশে দেখতে পান তবে পুলিশকে কল করুন

zdroj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts