Shopping cart

Magazines cover a wide array subjects, including but not limited to fashion, lifestyle, health, politics, business, Entertainment, sports, science,

  • Home
  • জাতীয়
  • লাগোস অ্যাসেম্বলি সুপ্রিম কোর্টের রায়ে রাজ্যের অ্যাটর্নি জেনারেলকে ডেকেছে এবং পুলিশের প্রশংসা করেছে
জাতীয়

লাগোস অ্যাসেম্বলি সুপ্রিম কোর্টের রায়ে রাজ্যের অ্যাটর্নি জেনারেলকে ডেকেছে এবং পুলিশের প্রশংসা করেছে

লাগোস অ্যাসেম্বলি সুপ্রিম কোর্টের রায়ে রাজ্যের অ্যাটর্নি জেনারেলকে ডেকেছে এবং পুলিশের প্রশংসা করেছে
Email :1

লাগোস রাজ্য আইনসভা রাজ্যের অ্যাটর্নি জেনারেল, লওয়াল পেদ্রোকে দেশের স্থানীয় সরকারগুলির বিষয়ে সুপ্রিম কোর্টের রায় ব্যাখ্যা করার জন্য তার সামনে উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছে৷

নাইজা নিউজ আগেই জানিয়েছিলেন হাইকোর্ট সেই রায় দিয়েছে এটা অসাংবিধানিক রাজ্যের গভর্নরদের স্থানীয় সরকার প্রশাসনের জন্য তহবিল আটকে রাখার জন্য।

বিচারক ইমানুয়েল আগিম কর্তৃক প্রদত্ত ঐতিহাসিক রায়ে জোর দেওয়া হয়েছে যে এই অভ্যাস স্থানীয় সরকারের আর্থিক স্বায়ত্তশাসনের অধিকার লঙ্ঘন করে এবং দুই দশকেরও বেশি সময় ধরে টিকে আছে।

সাত সদস্যের প্যানেলের দেওয়া রায়ে, বিচারপতি আগিম রায় দিয়েছেন যে দেশের 774টি স্থানীয় সরকার পরিষদকে তাদের তহবিল স্বাধীনভাবে পরিচালনা করতে হবে।

একটি বিবৃতিতে নাইজা নিউজ বৃহস্পতিবার, লাগোস স্টেট লেজিসলেটিভ অ্যাসেম্বলির স্পিকার মুদাশিরু ওবাসার মুখ্য প্রেস সেক্রেটারি ইরোমোসেল ইভোমেলে প্রকাশ করেছেন যে আইন প্রণেতারা বলেছেন যে দেশের সংবিধানের কিছু বিধানের বিষয়ে উচ্চ আদালতের রায় সম্পর্কে আরও ভালভাবে বোঝার প্রয়োজন রয়েছে।

পূর্ণাঙ্গ বিধায়কদের মৌখিক ভোটের পরে সিদ্ধান্ত নেওয়ার পর ওবাসা সিদ্ধান্ত নিয়েছে: “এই রায়ের ব্যাখ্যা এবং বোঝার প্রয়োজন আছে। অ্যাটর্নি জেনারেলকে আমাদের জানানোর জন্য আমন্ত্রণ জানালে ভালো হবে এবং আমরা যাতে রায় লঙ্ঘন না করি সেজন্য তার বোঝাপড়া দেওয়া।”

এদিকে, লাগোস স্টেট লেজিসলেটিভ অ্যাসেম্বলি পুলিশের ইন্সপেক্টর-জেনারেল, কায়োড এগবেটোকুনকে একটি প্রশংসাপত্র লেখার সিদ্ধান্ত নিয়েছে, সেই বাহিনীর লোকদের সফল অভিযানের জন্য যা সম্প্রতি রাজ্যে নয়জন অপহরণকারীকে নির্মূল করেছে৷

ফলপ্রসূ অপারেশনে নেতৃত্বদানকারী পুলিশ অফিসারদের প্রচেষ্টার জন্য লাগোস রাজ্যের পুলিশ কমিশনার অ্যাডেগোকে মুস্তাফা ফায়োদেকেও একটি প্রশংসাপত্র পাঠানো হবে।

হাউসের স্পিকার, মুদাশিরু ওবাসা, যিনি পূর্ণাঙ্গ সভায় সভাপতিত্ব করেছিলেন, বলেছেন যে পুলিশ অফিসার এবং বাহিনীর সদস্যরা যারা অপারেশনে অংশ নিয়েছিল তাদের প্রশংসা করা দরকার।

ডঃ ওবাসা হাউসের সদস্যদের সাথে একমত হয়েছেন যে এগবেটোকুন এবং ফায়োডেকে চিঠি পাঠানো হবে, আরও দাবি করা হয়েছে যে তারা বাসিন্দাদের জন্য রাজ্যকে নিরাপদ রাখতে হাল ছেড়ে দেবেন না।

তিনি ফেডারেল পুলিশ ব্যবস্থাকে সমর্থন করার জন্য একটি রাষ্ট্রীয় পুলিশ গঠনের জন্য আগ্রহী পক্ষগুলির বিবেচনা ত্বরান্বিত করার প্রয়োজনীয়তার উপর জোর দেন।

হাউস মেজরিটি লিডার, মাননীয় নোহিম অ্যাডামস এর আগে স্মরণ করেছিলেন যে কীভাবে পুলিশ রাজ্যের লাদিপো এলাকায় কিছু অপহরণকারীদের বিরুদ্ধে অভিযান শুরু করেছিল এবং তাদের মধ্যে নয়জনকে নির্মূল করেছিল।

তার মতে, অভিযান চালানোর পর থেকে অঞ্চলটি শান্ত রয়েছে।

নোহিম যোগ করেছেন যে রাজ্যের ইকোরোডু অঞ্চল, যেটিতে এখন পর্যন্ত অপহরণের সমস্যা ছিল, এখন আপেক্ষিক শান্তি উপভোগ করছে।

zdroj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts