Shopping cart

Magazines cover a wide array subjects, including but not limited to fashion, lifestyle, health, politics, business, Entertainment, sports, science,

  • Home
  • জাতীয়
  • Adebayo, Okechukwu, Ebonyi অ্যাটর্নি জেনারেল এলজি স্বায়ত্তশাসনের উপর আদালতের রায়ে প্রতিক্রিয়া জানায়
জাতীয়

Adebayo, Okechukwu, Ebonyi অ্যাটর্নি জেনারেল এলজি স্বায়ত্তশাসনের উপর আদালতের রায়ে প্রতিক্রিয়া জানায়

Adebayo, Okechukwu, Ebonyi অ্যাটর্নি জেনারেল এলজি স্বায়ত্তশাসনের উপর আদালতের রায়ে প্রতিক্রিয়া জানায়
Email :4

প্রাক্তন সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি (এসডিপি) রাষ্ট্রপতি পদপ্রার্থী, আদেওলে আদেবায়ো, এবং অল প্রগ্রেসিভ কংগ্রেসের (এপিসি) অন্যতম নেতা, ওসিটা ওকেচুকউ, স্থানীয় সরকারের স্বায়ত্তশাসনের বিষয়ে সুপ্রিম কোর্টের রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন, যখন ইবোনি রাজ্যের অ্যাটর্নি জেনারেল, বেন ওডোহ বলেছেন, প্রতিক্রিয়া জানানোর আগে তিনি রায়ের একটি অনুলিপির জন্য অপেক্ষা করবেন।

এসডিপির প্রাক্তন রাষ্ট্রপতি প্রার্থী, Adewole Adebayoবৃহস্পতিবার রাজ্য সরকারগুলিকে স্থানীয় সরকার থেকে তহবিল পাঠানোর জন্য নিছক কুরিয়ার হিসাবে বর্ণনা করেছে।

আদেবায়ো বলেন, সুপ্রিম কোর্টের রায়ে বিষয়টি নিশ্চিত হয়েছে স্থানীয় সরকারের জন্য আর্থিক স্বায়ত্তশাসন এটা সময়োপযোগী ছিল তিনি যোগ করেছেন যে গভর্নরদের গভর্নর হওয়া উচিত এবং কাউন্সিল এলাকার “প্রেসিডেন্ট-জেনারেল” নয়।

তার এক্স হ্যান্ডেলে, আদেবায়ো, যিনি একজন আইনজীবীও, লিখেছেন: “আমি FGN বনাম সুপ্রিম কোর্টের আজকের রায়কে পুরোপুরি সমর্থন করি। 36টি রাজ্য। রাজ্যগুলি এলজি তহবিল পাঠানোর জন্য নিছক কুরিয়ার, এবং এলজি তহবিল চুরি করার সময় ধরা পড়লে, তাদের সরাসরি অর্থপ্রদানের মাধ্যমে বাইপাস করা যেতে পারে। গভর্নরদের তাদের রাজ্যের গভর্নর হতে হবে, এলজিএ-র রাষ্ট্রপতি-জেনারেলদের নয়।”

তার পক্ষ থেকে, অল প্রগ্রেসিভ কংগ্রেস (এপিসি) এর প্রধান, ওসিতা ওকেচুকউ, বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের বাইরে সাংবাদিকদের সাথে কথা বলার সময় বলেছেন, বিচারটি ঐতিহাসিক।

তিনি বলেন, স্থানীয় পর্যায়ে হারিয়ে যাওয়া গণতন্ত্র তৃণমূলে পুনরুদ্ধার করা হয়েছে।

এটি ঐতিহাসিক এবং মৌলিক গণতন্ত্র পুনরুদ্ধার করেছে যা গত 25 বছরে রাজ্যের গভর্নররা খেলেছে, কারণ গণতন্ত্র আমাদের ঘাঁটি থেকে অদৃশ্য হয়ে গেছে।” সে বলেছিল।

ভয়েস অফ নাইজেরিয়া (VON) এর প্রাক্তন মহাপরিচালক নাইজেরিয়ানদের তাদের স্থানীয় সরকারগুলিতে ফিরে যাওয়ার এবং তাদের কাউন্সিলর এবং চেয়ারম্যানদের জবাবদিহি করতে আহ্বান জানিয়েছেন।

ওকেচুকউ বলেন, ফেডারেল সরকারের বরাদ্দের প্রায় 20.6 স্থানীয় সরকার পর্যায়ে যায়। তিনি বলেন, স্থানীয় সরকার নেতাদের জবাবদিহি না করা হলে আর্থিক দায় শেষ হয়ে যাবে।

তিনি স্থানীয় সরকারের স্বায়ত্তশাসন পুনরুদ্ধার করার জন্য তাদের সংকল্পের জন্য রাষ্ট্রপতি বোলা টিনুবু এবং নাইজেরিয়ার অ্যাটর্নি জেনারেল লতিফ ফাগবেমি (SAN) কে ধন্যবাদ জানান।

প্রেসিডেন্ট টিনুবু লাগোসের গভর্নর হিসেবেও স্থানীয় সরকারের স্বায়ত্তশাসনের অগ্রভাগে ছিলেন,” সে বলেছিল।

তোমার থেকে, ইবোনি রাজ্য বিচারপতি এবং অ্যাটর্নি জেনারেলের কমিশনার, বেন উরুচি ওদোহ, আমাদের প্রতিবেদকের দ্বারা পর্যবেক্ষণ করা AIT-এর সাথে কথা বলার সময় বলেছেন, তিনি রায়ের প্রত্যয়িত অনুলিপির জন্য অপেক্ষা করছেন৷

ওডোহ বলেছেন যে তিনি রায়ের CTC পেলে রায়ের প্রতিক্রিয়া জানাতে সক্ষম হবেন।

zdroj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts