Shopping cart

Magazines cover a wide array subjects, including but not limited to fashion, lifestyle, health, politics, business, Entertainment, sports, science,

  • Home
  • আন্তর্জাতিক
  • Nutella, Ikea, Titeuf… কোন ক্ষেত্রে ফরাসি রাষ্ট্র প্রথম নাম প্রত্যাখ্যান করতে পারে?
আন্তর্জাতিক

Nutella, Ikea, Titeuf… কোন ক্ষেত্রে ফরাসি রাষ্ট্র প্রথম নাম প্রত্যাখ্যান করতে পারে?

Nutella, Ikea, Titeuf… কোন ক্ষেত্রে ফরাসি রাষ্ট্র প্রথম নাম প্রত্যাখ্যান করতে পারে?
Email :2

লুইস, গ্যাব্রিয়েল, রাফায়েল… প্রতি বছরের মতো, INSEE গত বছরে সবচেয়ে বেশি দেওয়া প্রথম নামের তালিকা প্রকাশ করেছে। 2023 সালে নবজাতকদের অন্তত তিনবার দেওয়া সমস্ত নাম প্রকাশ করার সুযোগও ন্যাশনাল ইনস্টিটিউট অফ স্ট্যাটিস্টিকসের জন্য।

তাদের মধ্যে, আমরা ডায়মন্ড, উইনার, গডসটাইম, লিঙ্ক, অনিক্স এবং সিম্বালার মতো কিছু দুর্লভ রত্ন খুঁজে পাই। ফুটবলারদের দ্বারা দৃশ্যত অনুপ্রাণিত হয়ে, অনেক বাবা-মা তাদের সন্তানের নামও রেখেছেন রোনালদো, নেইমার, ভিনিসিয়াস, জিদান বা মেসি। প্রথম নামগুলি যেগুলি অবশ্যই অ্যাটিপিকাল, কিন্তু যেগুলি সিভিল স্ট্যাটাস অফিসার দ্বারা যাচাই করা হয়েছে, যে ব্যক্তি সিভিল স্ট্যাটাস নথি যেমন জন্ম শংসাপত্র প্রতিষ্ঠার জন্য দায়ী৷

প্রকৃতপক্ষে, ফ্রান্সে অনুমোদিত প্রথম নামের কোনো তালিকা নেই এবং কোনো প্রথম নাম আনুষ্ঠানিকভাবে নিষিদ্ধ। যেহেতু 8 জানুয়ারী, 1993 এর আইনপিতামাতারা ইতিমধ্যেই ব্যবহৃত প্রথম নাম বেছে নিতে বা একটি নতুন নাম তৈরি করতে স্বাধীন, যতক্ষণ না এটি সন্তানের স্বার্থের ক্ষতি না করে।

প্রকৃতপক্ষে, পারিবারিক আদালতের বিচারক দ্বারা প্রথম নাম অস্বীকার করা সম্ভব। “প্রথম নাম, একা বা শেষ নামের সাথে যুক্ত হওয়া উচিত, সন্তানের স্বার্থের পরিপন্থী হওয়া উচিত নয়,” জনসেবা ওয়েবসাইট নির্দেশ করে যে একটি “হাস্যকর বা অভদ্র প্রথম নাম” দেওয়া উচিত নয়৷ ঠিক যেমন শিশুকে দেওয়া প্রথম নামটি অন্য ব্যক্তির অধিকারকে সম্মান করতে হবে যাতে তাদের পারিবারিক নাম সুরক্ষিত থাকে, ইঙ্গিত দেয়সিভিল কোডের 57 ধারা. অর্থাৎ, জিনেদিন জিদান যদি তার শেষ নাম রক্ষা করার সিদ্ধান্ত নিতেন তবে 2023 সালে জিদান নামের সাতটি বাচ্চাকে এটি বলা যেতে পারত না।

ফরাসি বর্ণমালা ব্যবহার করুন

আরেকটি নিয়ম, “যে সন্তান তার পিতামাতার একজনের নাম ধারণ করে তার প্রথম নাম হিসাবে অন্য পিতামাতার শেষ নাম থাকতে পারে না”। ফরাসি প্রশাসনের অফিসিয়াল ওয়েবসাইট একটি শিশুর ক্ষেত্রে উদাহরণ হিসাবে দেয় যার বাবা-মা হলেন মিস্টার ডুপন্ট এবং মিসেস মার্টিন৷ “যদি এই শিশুটির কেবলমাত্র তার শেষ নাম ডুপন্ট থাকে তবে তার প্রথম নাম মার্টিন থাকতে পারে না। »

যদি শিশুর প্রথম নামের সংখ্যার কোন নিয়ম না থাকে, তাহলে রেজিস্ট্রার “বিবেচনা করতে পারেন যে প্রথম নামের সংখ্যা শিশুর স্বার্থের পরিপন্থী। » প্রথম নামের লেখার ক্ষেত্রে, “ব্যবহৃত বর্ণমালাটি অবশ্যই ফরাসি লেখার জন্য ব্যবহৃত একটি হতে হবে”, যার মানে হল যে বর্ণানুক্রমিক অক্ষরগুলি ফরাসি ভাষায় ব্যবহৃত হয় না যেমন “ñ” অনুমোদিত নয়৷ উদাহরণস্বরূপ, প্রথম নাম ফাঞ্চ, বেশ কয়েকটি অনুষ্ঠানে প্রত্যাখ্যান করা হয়েছিল।

সাম্প্রতিক বছরগুলিতে, বেশ কয়েকটি অস্বাভাবিক প্রথম নাম বৈধ করা হয়নি। দুই ব্রেটন নাবিক যারা তাদের যমজ সন্তানের নাম পোর্ট এবং স্টারবোর্ড রাখতে চেয়েছিল তাদের ইচ্ছা প্রত্যাখ্যান করা হয়েছিল। অন্যান্য প্রথম নাম যেমন Nutella, Titeuf, Délaissé, Mini-Cooper, Dilleur, Griezmann-Mbappé, Ikea এবং Lucifer এছাড়াও ফরাসি বিচার প্রত্যাখ্যান করা প্রথম নামগুলির মধ্যে রয়েছে।

zdroj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts