Shopping cart

Magazines cover a wide array subjects, including but not limited to fashion, lifestyle, health, politics, business, Entertainment, sports, science,

  • Home
  • জাতীয়
  • SIFIDE এর পুনর্বিবেচনার লক্ষ্য কোম্পানিগুলিকে প্রকল্পগুলি সম্পূর্ণ করার জন্য আরও সময় দেওয়া | R&D
জাতীয়

SIFIDE এর পুনর্বিবেচনার লক্ষ্য কোম্পানিগুলিকে প্রকল্পগুলি সম্পূর্ণ করার জন্য আরও সময় দেওয়া | R&D

SIFIDE এর পুনর্বিবেচনার লক্ষ্য কোম্পানিগুলিকে প্রকল্পগুলি সম্পূর্ণ করার জন্য আরও সময় দেওয়া |  R&D
Email :4

রিসার্চ অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্টের সিস্টেম অফ ট্যাক্স ইনসেনটিভস (SIFIDE II) এর পর্যালোচনা যা লুইস মন্টিনিগ্রো সরকার এক সপ্তাহ আগে পর্তুগিজ অর্থনীতির জন্য উদ্দীপনা কর্মসূচির অনুমোদনের সাথে ঘোষণা করেছিল, সুবিধাভোগী কোম্পানিগুলিকে বাস্তবায়নের জন্য সময়সীমা বাড়ানোর ব্যবস্থা করে। পর্তুগিজ রাজ্য দ্বারা ইতিমধ্যে স্বীকৃত IRC ট্যাক্স সুবিধা না হারিয়ে উদ্ভাবনী প্রকল্প।

অর্থ মন্ত্রক স্পষ্ট করেছে যে এক্সিলারেট দ্য ইকোনমি প্রোগ্রামের জন্য প্রদত্ত বর্ধিতকরণ, কোম্পানিগুলিকে বিনিয়োগের অনুমতি দেওয়া সময়ের তিন থেকে পাঁচ বছর পর্যন্ত গবেষণা ও উন্নয়ন (R&D), এবং SIFIDE তহবিলের জন্য R&D কোম্পানিগুলিতে বিনিয়োগ পূরণ করার জন্য, এটি শুধুমাত্র এমন সত্ত্বাগুলির ক্ষেত্রে প্রযোজ্য যারা ইতিমধ্যেই কর সুবিধা অনুমোদিত (যেগুলি জাতীয় উদ্ভাবন সংস্থা দ্বারা প্রণোদনা থেকে উপকৃত হওয়ার মানদণ্ড পূরণের জন্য স্বীকৃত)।

SIFIDE II হল একটি বেনিফিট শাসন, যা IRC-তে দায়ী করা হয়েছে, যে সংস্থাগুলি R&D কার্যক্রম পরিচালনা করে, যার মধ্যে রয়েছে গবেষণা প্রকল্পগুলি বাস্তবায়নের জন্য সমর্থন এবং বিনিয়োগ তহবিলে অংশগ্রহণকারী ইউনিটগুলিতে সাবস্ক্রাইব করে এমন সংস্থাগুলির জন্য সমর্থন যা মূলত R&D-এর জন্য উত্সর্গীকৃত অন্যান্য সংস্থাগুলিতে মূলধন বিনিয়োগ করে। .

যে কোম্পানিগুলি SIFIDE II-এর জন্য প্রতিদ্বন্দ্বিতা করে এবং যাদের আবেদনগুলি অনুমোদিত হয় তারা একটি নির্দিষ্ট সময়ের জন্য, R&D-এ করা খরচের অংশ এবং তহবিলে চালু করা বিনিয়োগের IRC সংগ্রহ থেকে বাদ দিয়ে উপকৃত হতে পারে (কাটা 82 পর্যন্ত যেতে পারে। খরচের 5%)।

এই সময়ে, প্রোগ্রামটি 2025 কর সময়কাল পর্যন্ত বলবৎ থাকবে (2026 সালে IRC প্রদান করা হবে) এবং সুবিধাভোগী কোম্পানিগুলিকে প্রদত্ত কর সুবিধা ফেরত না দিয়ে পরিকল্পিত বিনিয়োগগুলি সম্পাদন করার সময়সীমা প্রদান করে (আনুপাতিক পরিমাণে অবাস্তব অংশ এবং যেটি IRC ট্যাক্স সংগ্রহ থেকে কাটা হয়েছে)। এবং বিনিয়োগ তহবিলের ক্ষেত্রেও একই ঘটনা ঘটে, যেগুলিকে অবশ্যই তাদের বিনিয়োগের কমপক্ষে 85% R&D কোম্পানিগুলিতে বিনিয়োগ করতে হবে সর্বোচ্চ তিন বছরের মধ্যে। এক্সিকিউটিভ যা করতে চায় তা হল এই সময়সীমা পাঁচ বছর বাড়ানো, যে ক্ষেত্রে কর সুবিধা ইতিমধ্যে অনুমোদিত হয়েছে।

সরকার কর্তৃক প্রকাশিত উদ্দীপক পরিকল্পনা এই বিষয়ে বলা হয়েছে যে প্রস্তাবিত পরিবর্তনগুলি “ইতিমধ্যেই প্রয়োগ করা এবং এখনও বিনিয়োগ করা হয়নি এমন মূলধনের অর্থনৈতিক প্রভাব” সর্বাধিক করার চেষ্টা করে৷

SIFIDE হল বৃহত্তম কর প্রণোদনা ব্যবস্থা, IRC-তে 600 মিলিয়ন ইউরোরও বেশি কর ব্যয় জড়িত (গবেষণা ও উন্নয়ন কার্যক্রমকে উদ্দীপিত করার লক্ষ্যে কোম্পানিগুলিকে সুবিধা দেওয়ার সময় যে রাজস্ব ত্যাগ করে)।

2022 সালে, প্রণোদনা মোট 558.6 মিলিয়ন ইউরো এবং, 2023 সালে, পরিমাণ 608.8 মিলিয়নে পৌঁছেছে, রাষ্ট্রীয় কর ব্যয়ের সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে।

প্রথম প্রণোদনা ব্যবস্থার পরে, 2014 থেকে 2020 পর্যন্ত কর মেয়াদের জন্য কোম্পানিগুলির IRC-তে প্রয়োগ করার জন্য 2015-এর রাজ্য বাজেটের সাথে SIFIDE II চালু করা হয়েছিল এবং এর মধ্যে, 2020 বাজেটের সাথে, এটি 2025 পর্যন্ত বাড়ানো হয়েছিল।

তহবিলে বিনিয়োগের বিষয়ে IRC-তে প্রণোদনা নিবন্ধন করতে এবং স্বীকৃত উপযুক্ততার গবেষণা ও উন্নয়ন কর্মকাণ্ডের চুক্তি সংক্রান্ত খরচ বাদ দিতে সক্ষম হতে, কোম্পানিগুলিকে অবশ্যই জাতীয় উদ্ভাবন সংস্থার কাছে একটি আবেদন জমা দিতে হবে।

সর্বোচ্চ ছাড়ের সীমা (ব্যয়ের 82.5%) এই সত্য থেকে পাওয়া যায় যে কোম্পানিগুলি আবেদনের বছরে খরচের 32.5% এবং পূর্ববর্তী দুই বছরের গড় সম্পর্কিত ব্যয়ের 50% বাদ দিতে পারে। সর্বোচ্চ মূল্য 1.5 মিলিয়ন ইউরো।

zdroj

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts